ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আ.লীগের উপকমিটিতে ঢাবি-জবির উপাচার্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ১০ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৯:৪১, ১০ অক্টোবর ২০১৭

ক্ষমতাসীন আওয়ামী লীগের শিক্ষা মানবসম্পদ-বিষয়ক উপকমিটিতে চার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ ১১ জন শিক্ষক স্থান পেতে যাচ্ছেন। সোমবার ৪৯ সদস্যের শিক্ষা মানবসম্পদ-বিষয়ক উপকমিটির একটি খসড়া তালিকা প্রকাশ হয়, এতে ওইসব শিক্ষকদের নাম রয়েছে

কমিটির আহ্বায়ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল খালেক ও সদস্যসচিব আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার (চাঁপা) স্বাক্ষরিত ওই খসরা তালিকা প্রকাশ করা হয়।

কমিটিতে সদস্য পদে স্থান পেয়েছেন চার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তারা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কামরুল হাসান খান। এছাড়া কমিটির সদস্য পদে জায়গা পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছয়জন শিক্ষক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারজন এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক। কমিটিতে আরও আছেন সাবেক অধ্যাপক, ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ও নেতারা।

তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় এক নেতা দাবি করেন, শিক্ষা ও মানবসম্পদ-বিষয়ক পূর্ণাঙ্গ উপকমিটির খসড়া তালিকা করা হয়েছে, এখনো চূড়ান্ত করা হয়নি।

 

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি