ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

আউটার রিং রোড ব্যবহার নিশ্চিত করতে আরেকটি প্রকল্প (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৪, ১৩ ডিসেম্বর ২০২০

চট্টগ্রাম নগরের ওপর গাড়ির চাপ কমাতে বঙ্গোপসাগরের কূল ঘেঁষে তৈরি হয়েছে আউটার রিং রোড। তবে, শাখা সড়কের সাথে সংযোগ না থাকায় আউটার রিং রোডের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা যাচ্ছে না। এ জন্য আরেকটি বড় প্রকল্প হাতে নিচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ।

সাগর লাগোয়া চট্টগ্রামের আউটার রিং রোড। ১৫ কিলোমিটার দীর্ঘ সড়কটির কাজ প্রায় শেষ। এরই মধ্যে সীমিত আকারে পণ্যবাহী ট্রাক ও পর্যটকদের গাড়ি চলাচল শুরু হয়েছে। তবে পর্যাপ্ত সংযোগ সড়ক নির্মাণ না হওয়ায় পুরো সুবিধা পাচ্ছে না নগরবাসী। 

আউটার রিং রোডের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কিছু শাখা সড়ক নির্মাণের উদ্যোগ নিয়েছে। জানালেন এই কর্মকর্তা।
 
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক কাজী হাসান বিন শামস বলেন, এয়ারপোর্ট থেকে সিটি সেন্টারে আসার জন্য আমাদের একটাই রোড ছিল। আরেকটি রোডের মাধ্যমে এটা সরাসরি ঢাকা-চট্টগ্রাম রোডের সঙ্গে সংযুক্ত হবে। আমরা আপাতত দুটি রোড দিয়ে এটা কানেক্ট করেছি, টানেল যুক্ত হওয়ার সাথে সাথে এটা কিন্তু একটা বাইপাস রোড হিসেবে চলবে। 

শাখা সড়কগুলোর সংযোগের জন্যে প্রকল্প প্রণয়নের কাজ চলছে। ১৯৯৩ সাল থেকেই আউটার রিং রোড নির্মাণ করা ছিল নগরবাসীর অন্যতম দাবি, জানালেন সিটি করপোরেশনের প্রশাসক।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, কয়েকটা গুরুত্বপূর্ণ বাইপাস সড়ক নির্মাণের চিন্তা করা হচ্ছে। ইপিজেডের ওখানেও বাইপাস করা হবে। সুতরাং এই বাইপাসগুলো হলে মানুষ লাভবান হবে।

২০২২ সাল থেকে দ্বিতীয় প্রকল্পের কাজ শুরু হতে পারে বলে আশা করছেন প্রকল্প কর্মকর্তারা। 

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি