ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আপত্তিকর মন্তব্য করায় ইবি ছাত্র ইউনিয়নের সম্পাদক বহিষ্কার

ইবি সংবাদদাতা 

প্রকাশিত : ১১:৫৪, ১৬ জুন ২০২০

ফেসবুকে জাতীয় রাজনীতিবিদ এবং বুদ্ধিজীবীদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি কে সাদিককে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়, সাদিক তার ফেসবুক আইডিতে জাতীয় রাজনীতিবিদ, বুদ্ধিজীবী এবং রাজনৈতিক দল সম্পর্কে অশ্লীল, ব্যাঙ্গাত্মক, আপত্তিকর, প্রতিহিংসামূলক এবং নৈতিক মূল্যবোধ পরিপন্থী বক্তব্য ধারাবাহিকভাবে উপস্থাপন করে চলছে। প্রধানমন্ত্রী যখন দৃঢ় হস্তে করোনা সংকট মোকাবেলা করে চলছেন এবং করোনায় মৃত ব্যক্তিবর্গের জন্য দলমত নির্বিশেষে সকলে গভীরভাবে শোকাহত তখন জি কে সাদিকের প্রদত্ত স্ট্যাটাস বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করেছে, যা বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির কারণ হতে পারে। তার এ ধারাবাহিক কর্মকাণ্ডের জন্য তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাবিধি মোতাবেক তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা আগামী সাতদিনের মধ্যে রেজিস্ট্রার বরাবর ই-মেইলে প্রেরণ করতে বলা হয়েছে।  

এর আগে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সাদিকের ফেসবুক স্টাটাসের স্ক্রিনশর্ট শেয়ার করে তার বহিষ্কারের দাবি জানায়।

শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, ‘সাদিকের আপত্তিকর মন্তব্য দেখে শাখা ছাত্রলীগ ক্যাম্পাস বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মৌখিকভাবে বহিষ্কারের দাবি জানিয়েছে। এর পরিপ্রেক্ষিতে তাকে বহিষ্কার করায় প্রশাসনকে ধন্যবাদ জানাই। একইসঙ্গে ভবিষ্যতে কেউ জাতীয় রাজনীতিবিদদের সম্পর্কে এ ধরণের মন্তব্য করার সাহস না করে সে জন্য তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

এ বিষয়ে ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক জি কে সাদিক সাংবাদিকদের বলেন, ‘আমার কিছু ফেসবুক পোষ্টকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতিবাদের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তের বিষয়ে অবগত হয়েছি। এটা সাময়িক বহিষ্কারাদেশ। আমাকে কারণ দর্শানোর জন্য সাতদিন সময় দেয়া হয়েছে। আমি প্রশাসনের কাছে আমার যৌক্তিক অবস্থান তুলে ধরে কারণ দর্শাবো।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি