ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

আফ্রিকায় গুলিতে বাংলাদেশি নিহত, বাড়িতে শোকের মাতম

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৭, ১৯ ফেব্রুয়ারি ২০২২

দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে মো. গোলাম মোস্তফা (৩৮) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। স্বজনকে হারানোর সংবাদে নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন নিহতের বড় ভাই গোলাম ছারওয়ার। বাংলাদেশ সময় শুক্রবার রাত পৌনে ১টার দিকে মোস্তফার মৃত্যুর বিষয়টি তার পার্শ্ববর্তী একজন মোবাইলে পরিবারকে জানান।

তার লাশ ওই দেশের একটি হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। লাশ বাংলাদেশি ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন নিহতের পরিবার। 

নিহত মো. গোলাম মোস্তফা নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড কাবিলপুর গ্রামের জয়নাল আবেদিনের ছেলে। ৪ ভাই ও ২ বোনের মধ্যে সবার ছোট গোলাম মোস্তফা। তিনি দুই ছেলের জনক।

ভাই গোলাম ছারওয়ার বলেন, জীবন-জীবিকার সন্ধানে গত ১০ বছর আগে আফ্রিকায় যান গোলাম মোস্তফা। পরে আফ্রিকার থাবানচু এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করে সে। প্রতিদিনের ন্যায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে ছিলেন মোস্তফা। রাত ৮টার দিকে মোবাইলে মা, স্ত্রী ও ছেলেদের সাথে কথা হয় তার। এর কিছুক্ষণ পর সেই দেশির একদল সন্ত্রাসী তার দোকানে এসে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে। 

দাবিকৃত টাকা না পেয়ে এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করলে নিচে লুটিয়ে পড়ে ঘটনাস্থলে মারা যায় গোলাম মোস্তফা। পরে সন্ত্রাসীরা দোকানের টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে স্থানীয় পুলিশ মোস্তফার লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে রাখেন।

মোস্তফার লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালে বাড়িতে আসার পর গোলাম মোস্তফা ২০২০ সালের প্রথম দিকে পুনরায় আফ্রিকায় ফিরে যান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি