ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আমরা খুবই বাজে ক্রিকেট খেলেছি: মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৯, ২৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:৩১, ২৫ জানুয়ারি ২০১৮

ত্রিদেশীয় সিরিজে ৬ষ্ঠ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটে হেরেছে টাইগাররা। বাংলাদেশের এমন শোচনীয় হার কেউ হয়ত কামনা করেনি। গত তিন বছরে ঘরের মাঠে বাংলাদেশ দূর্দান্ত খেলেছে। বিশ্বের বাঘা বাঘা দলকে তারা নাস্তানাবুদ করে ছেড়েছে আর সেখানে সামান্য শ্রীলঙ্কার কাছে এমন হার! সবাইকে অবাক করেছে। অতিরিক্ত আত্ববিশ্বাসই কি এর কারণ?

এর উত্তরে মাশরাফি বলেন, ‘সত্যি কথা বলতে কি গতকাল বা আজকেও কারো মধ্যে এমন কোনো কিছু আমি দেখিনি। আমরা খুবই বাজে ক্রিকেট খেলেছি। আমার কাছে মনে হয় এটা বলাই ঠিক হবে। আবার বলতে পারি একটা বাজে দিন গেছে। আমরা বাজে ক্রিকেট খেলেছি।

কেন ব্যাটিং লাইন এভাবে ভেঙে গেল? কোনো ব্যাটসম্যানই কেন  পারেনি নিজেকে মেলে ধরতে? এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘কঠিন সময়ে দলের হাল ধরা, উইকেটে সেট হয়ে রান করা, ওই অভ্যাসটা আমাদের ক্রিকেটে একটু কমই বলা যায়। এই জায়গায় আমাদের কিছুটা ঘাটতি থাকতে পারে। আসলে এটা আমাদের ক্রিকেটিও নেচারও বলা যায়। এ নিয়ে আামাদের আরো কাজ করতে হবে। 

শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে মাত্র ৮২ রান করতেই সব কটি উইকেটের পতন হয় বাংলাদেশের। হেরে যাওয়া এই ম্যাচে একমাত্র মুশফিকুর রহিম ছাড়া আর কেউ ভালো করতে পারেনি। দলের ১১ জনের মধ্যে মাত্র দু’জনই দুই অঙ্কের ঘরে পৌঁছে। মুশফিক করেছেন ২৫ আর সাব্বির করেছেন ১০। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মধ্যে। ব্যাটসম্যানদের এমন ব্যার্থতা ফাইনালের আগে বাংলাদেশের জন্য একটি বড় ধাক্কা।

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি