ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আল-আরাফাহ্’র ১৩ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ৩ সেপ্টেম্বর ২০২০

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়ালি ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর ২০২০ অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু সভাপতিত্ব করেন। সভায় ২০১৯ সালে সমাপ্ত বছরের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। 

ভার্চুয়াল সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, পরিচালক হাফেজ মোঃ এনায়েত উল্যা, সেলিম রহমান, মোঃ লিয়াকত আলী চৌধুরী, মোঃ আমির উদ্দিন, আব্দুল মালেক মোল্লা, মোঃ হারুন-অর-রশিদ খান, মোঃ আনোয়ার হোসেন, বদিউর রহমান, ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আহামেদুল হক, আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, নিয়াজ আহমেদ, মোহাম্মদ এমাদুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, এম কামালউদ্দিন চৌধুরী, মাহবুবুল আলম, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

কোম্পানি সচিব ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহমুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন। ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৯ সালে আমানতের ক্ষেত্রে ১১.৬৬%, বিনিয়োগের ক্ষেত্রে ১০.১৬% প্রবৃদ্ধি অর্জন করেছে। 

এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০১৯ সালে ২.২৮ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৯ সালের ব্যালেন্স শীট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারন সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়। 

সভায় শেয়ারহোল্ডারগণ উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ক্রমোন্নয়নে ও ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি