ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় প্যাকেজিং কারখানায় আগুন, কয়েক কোটি টাকার ক্ষতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৭, ১৯ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৪:৩৯, ১৯ জানুয়ারি ২০১৯

শিল্পাঞ্চল আশুলিয়ায় বিএনএন প্যাকেজিং নামের একটি কার্টুন তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষের দাবি।

শনিবার ভোরে আশুলিয়ার জামগড়া এলাকায় বিএনএন প্যাকেজিং কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

কারখানার ব্যবস্থাপক সোহেল পারভেজ জানান, শুক্রবার কারখানায় বন্ধ থাকায় নিরাপত্তাকর্মী ছাড়া কেউ ছিল না। শনিবার ভোরে স্থানীয়রা কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখতে পেয়ে নিরাপত্তাকর্মীদের ডেকে উঠান এবং পরে ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। তবে আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরে ডিইপিজেড থেকে দুটি এবং সাভার ফায়ার সার্ভিস থেকে আরও দুটিসহ মোট ৬টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানার তৈরীকৃত কার্টুন, কাগজের রোল, ছাপা কাগজ, মেশিনারিজ এবং প্রযোজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ব্যবস্থাপক সোহেল পারভেজ।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। তবে প্রাথামিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। আগুনের ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষণিক বলা যাচ্ছে না। তবে তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি