ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আয়েশার জন্যই কি রিফাত হত্যা?

প্রকাশিত : ১০:৪১, ২৭ জুন ২০১৯

দিনদুপুরে বরগুনায় স্ত্রীর সামনেই চাপাতি দিয়ে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় সঙ্গে থাকা স্ত্রী হামলাকারীদের নিবৃত করার চেষ্টা করলেও শেষমেষ কোন লাভই হয়নি। সন্ত্রাসীরা রিফাতকে কুপিয়ে চলে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রিফাতকে কুপিয়ে হত্যার ভিডিওতে যে দুই যুবককে দেখা যায় তাদের একজনের নাম নয়ন বন্ড এবং আরেকজন রিফাত ফরাজী। তারা ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপকর্মে জড়িত। এসব ঘটনায় তারা একাধিকবার পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন।

তবে কী কারণে রিফাতকে হত্যা করা হয়েছে? রিফাতের সঙ্গে নয়নদের কিসের দ্বন্দ্ব ছিল? এসব বিষয় নিয়ে নানা মহলে চলছে নানা প্রশ্ন।

এ বিষয়ে রিফাত শরীফের বন্ধু মঞ্জুরুল বলেন, আয়েশা সিদ্দিকা বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থী। রিফাত আয়েশাকে বিয়ে করায় নয়নের সঙ্গে বিরোধ শুরু হয়। স্ত্রীর নির্বিগ্নে কলেজ যাত্রা নিশ্চিত করতে রিফাত প্রতিদিনই আয়েশাকে কলেজে পৌঁছে দিতেন এবং নিয়ে আসতেন। প্রতিদিনকার মত বুধবার সকালেও আয়েশাকে কলেজে দিয়ে ফেরার পথে হামলার শিকার হন রিফাত শরীফ।

জানা যায়, নয়ন বরগুনা সরকারি কলেজ হোস্টেল সংলগ্ন আবুবকর সিদ্দিকের ছেলে। দুই মাস আগে রিফাতের সঙ্গে আয়েশার বিয়ে হয়। এরপর থেকে নয়ন আয়শাকে তাঁর সাবেক স্ত্রী দাবি করেন এবং আয়শার ফেসবুক আইডি হ্যাক করে ‘আপত্তিকর পোস্ট’ দেন। এ নিয়ে রিফাতের সঙ্গে নয়নের দ্বন্দ্বের সূত্রপাত হয়।

প্রসঙ্গত, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রিফাত শরীফ সকালে স্ত্রী আয়েশা সিদ্দিকাকে কলেজে নিয়ে যান। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন, রিফাত ফরাজীসহ আরো দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়।

রিফাত শরিফকে এলোপাতাড়ি কোপানোর সময় তার স্ত্রী সন্ত্রাসীদের নিবৃত করতে চেষ্টা করেন। একা এত জনের সাথে পেরে উঠছিলেন না আয়েশা। তবুও স্বামীকে বাঁচানোর চেষ্টা। উপস্থিত প্রত্যক্ষদর্শীরা বুঝে উঠতে পারছিলেন না কি করা উচিত। ঠিক সেই মুহূর্তে সন্ত্রাসীরা স্থান ত্যাগ করে চলে যায়।

পরে স্থানীয় লোকজন রিফাত শরীফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। প্রথমে তাঁকে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে রিফাত শরীফের মৃত্যু হয়।

নিহত রিফাত শরীফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। তার বাবার নাম আ. হালিম দুলাল শরীফ। মা-বাবার একমাত্র সন্তান ছিলেন রিফাত।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি