ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ইউপি কার্যালয় থেকে গরীবের ৪০ বস্তা চাল গায়েব

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১২, ২৭ এপ্রিল ২০২২ | আপডেট: ০৯:৪৮, ২৭ এপ্রিল ২০২২

নোয়াখালীর কবিরহাট উপজেলার ৭নং বাটইয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে ৪০ বস্তা ভিজিএফ’র চাল গায়েব হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার ভোর রাতে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে গরীব-দুঃস্থদের জন্য সরকারি বরাদ্দকৃত বিশেষ ভিজিএফ’র ৪২০ বস্তা চাল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মজুদ রাখা হয়েছিল। এরমধ্যে মঙ্গলবার সকালে ওই কার্যালয়ে ৩৮০ বস্তা চাল পাওয়া গেছে। 

ঘটনাটি জানাজানি হওয়ার পর ওই ইউপি কার্যালয়ের পাহাদার গ্রাম পুলিশ মোঃ হারুনকে আটক করে স্থানীয়রা।

স্থানীয় লোকজনের অভিযোগ, বাটইয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীনের প্রত্যক্ষ মদদে তার লোকজন পাহারাদার হারুনকে দিয়ে হতদরিদ্রদের সরকারি বরাদ্দকৃত চাল আত্মসাৎ করার উদ্দেশ্যে অন্যত্র সরিয়ে নিয়েছে। ঘটনা ফাঁস হওয়ার পর পাহারাদারের ওপর দোষ চাপিয়ে চেয়ারম্যান ও তার লোকজন নিজেদের নির্দোষ হিসেবে অপরাধ ঢাকার অপচেষ্টা করছে। 

আনিত অভিযোগ অস্বীকার করে ঘটনাটি প্রশাসনকে অবহিত করেছে বলে জানান চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীন। এবিষয়ে প্রশাসন তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে বলেও তিনি উল্লেখ করেন। 

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি  মৌখিকভাবে জানার পর তিনি কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুনকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। 

তবে এ বিষয়ে কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার আতিকুর মামুনের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি