ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ইঞ্জিন রুম থেকেই আগুনের সূত্রপাত: তদন্ত কমিটি

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৬, ২৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২০:১৯, ২৬ ডিসেম্বর ২০২১

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সেই লঞ্চটি

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সেই লঞ্চটি

ঝালকাঠিতে লঞ্চ দুর্ঘটনার ঘটনায় নৌ পরিবহন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক যুগ্ম সচিব মো. তোফায়েল ইসলাম বলেন, “ঝালকাঠিতে মর্মান্তির লঞ্চ দুর্ঘটনার বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। একাধিকবার ঘটনাস্থল ও লঞ্চ পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে, ইঞ্জিন রুম থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। পরবর্তীতে আরও কিছু বিষয়ের কারণে এটি ছড়িয়ে পড়েছে।”

রোববার (২৬ ডিসেম্বর) বরগুনার সার্কিট হাউজ মিলনায়তনে লঞ্চ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলতে এসে তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। 

তোফায়েল ইসলাম বলেন, তদন্ত এখনও চলমান। তাই কংক্রিট কোনও তথ্য দেয়া যাচ্ছে না। তবে আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি, যাতে একটি সুষ্ঠু তদন্ত করে ঘটনার সত্যতা উদঘাটন করা যায়। লঞ্চের কোনও স্টাফের সঙ্গে আমরা এখনও কথা বলতে পারি নাই। সেই রাতে আসলে কি ঘটেছিল- এটা প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে শোনার জন্যই আমরা বরগুনা এসেছি।

এসময় উপস্থিত ছিলেন কমিটির ওপর তিন সদস্য নৌ পুলিশের বরিশাল রেঞ্জের পুলিশ সুপার কফিল উদ্দিন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল সংস্থার পরিচালক মামুন-অর-রশিদ ও বিআইডব্লিউটিএ-এর অতিরিক্ত পরিচালক (বন্দর) মো. সাইফুল ইসলাম। 

এসময় তাদের সঙ্গে ছিলেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

এছাড়া, তদন্ত চলাকালীন আশেপাশেই অবস্থান করছিলেন নিহত ও নিখোঁজ ব্যক্তিদের স্বজনেরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি