ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশিত : ১৬:৩৬, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল টুর্নামেন্ট-২০১৯ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল মাঠে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘একুশ শতকের উপযুক্ত নাগরিক হিসেবে নিজকে তৈরিতে করতে হলে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের বিকল্প নেই। তাছাড়া খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড দেহ ও মনকে সুস্থ রাখার পাশাপাশি সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত রাখে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা এবং গবেষণার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চাকে গুরুত্ব দিয়েছেন। সেই লক্ষ্যে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ বিনির্মানে বিভিন্ন সময় ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তঃবিশ্ববিদ্যালয়ের বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে আসছে।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তা মাবিলা রহমানের উপস্থাপনায় এবং ক্রীড়া কমিটির আহবায়ক ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.পরেশ চন্দ্র বর্ম্মন,ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল প্রমুখ ।

উদ্বোধনী অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের নৃত্যদল ‘নৃত্যাঙ্গন’ নৃত্য পরিবেশন করেন।

বিশ্ববিদ্যালয়ের শারিরীক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায় (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে হ্যান্ডবল টুর্নামেন্ট। আগামী ১ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে শুরু হবে বাস্কেটবল টুর্নামেন্ট। আগামী ৭ মার্চ সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে টুর্নামেন্ট দুটির কার্যক্রম।

টুর্নামেন্টে ঢাবি,রাবি,ইবি,জাবি,শাবিপ্রবিসহ মোট ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি