ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘ইবিতে স্বচ্ছতার সঙ্গে ৩৭ শিক্ষক নিয়োগ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৮, ১৮ জুলাই ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মেধা, শিক্ষাগত ফলাফল, লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফল বিবেচনা করে সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে ৩৭ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে বলে জানালেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান ভিসি।

মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের ৩য় তলার সভা কক্ষে অনুষ্ঠিত বিভিন্ন বিভাগে নব নিযুক্ত ৩৭জন শিক্ষকের অভিষেক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন বক্তারা।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্য নিয়ে দায়িত্ব পালনের জন্য নতুনদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

ভিসি এ সময় শিক্ষকদের নিজ নিজ বিভাগে শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার প্রচেষ্টা গ্রহণের পরামর্শ দিয়ে গবেষণায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।

ভিসি বলেন, শিক্ষা, গবেষণা, খেলাধূলা ও সাংস্কৃতিক অঙ্গনে ইসলামী বিশ্ববিদ্যলয় সুখ্যাতি অর্জন করেছে। এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ৫শত কোটি টাকার কথা উল্লেখ করে তার প্রতি কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন।

তিনি প্রসঙ্গক্রমে বিশ্ববিদ্যালয়ের ঘুরে দাঁড়ানোর ইতিহাস তুলে ধরে ১৯৯০-১৯৯১ শিক্ষাবর্ষে ছাত্রী ভর্তি, অমুসলিম শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগে দ্বিতীয় প্রয়াত ভিসি প্রফেসর ড. এম. সিরাজুল ইসলামের দৃঢ় পদক্ষেপের বিবরণ দেন এবং তার পাণ্ডিত্যপূর্ণ ব্যক্তিত্ব ও দক্ষতার কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।     

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান সুযোগ্য নবীন শিক্ষকদের প্রাণঢালা অভিনন্দন ও স্বাগত জানান। তিনি বলেন,  নতুন বিভাগে সততা ও স্বচ্ছতার সঙ্গে শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। কোথাও কোন ব্যত্যয় ঘটেনি। তিনি জাতীয় ও আন্তর্জাতিকভাবে বিশ্ববিদ্যালয়ের উত্তরণের পথে যারা বাধা সৃস্টির অপচেষ্টা করছে তাদের প্রতি ঘৃণা প্রকাশ করেন। তিনি নবাগত শিক্ষকদের উদ্দেশ্য পরিশীলিত, বস্তুনিষ্ঠ নৈতিক মূল্যবোধ অর্জনের পাশাপাশি তাদেরকে শিক্ষাদানের ক্ষেত্রে কোয়ালিটি নিশ্চিত করার আহ্বান জানান।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা মেধাবী নবীন শিক্ষকদের অভিনন্দন জানিয়ে বলেন, আমরা স্বচ্ছতা ও সততার সঙ্গে প্রতিটি কাজ করেছি। আমাদেরকে অনেক প্রতিকূলতা অতিক্রম করতে হচ্ছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, বিভাগীয় সভাপতিদের মধ্যে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. নাসিম বানু, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমান, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান, কম্পিউটার সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফি বিভাগের সভাপতি প্রফেসর ড. এসএম মোস্তফা কামাল, বায়ো মেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. তপন কুমার জোদ্দার এবং নব নিযুক্ত শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলাম।   

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি