ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইবির বঙ্গবন্ধু পরিষদের নির্বাচন ১১ মার্চ

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:১০, ২৫ ফেব্রুয়ারি ২০২০

নির্বাচনী তফসিল ঘোষণা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা বঙ্গবন্ধু পরিষদের একাংশ। তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বিষয়টি বঙ্গবন্ধু পরিষদ নির্বাচন ২০২০ এর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কাজী আখতার হোসেন নিশ্চিত করেছেন।

তফসিল সূত্রে জানা যায়, আগামী বঙ্গবন্ধু পরিষদের ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। একই দিনে ফল ঘোষণা করা হবে। এর আগে আগ্রহী প্রার্থীরা আগামী ২ মার্চ মনোনয়নপত্র গ্রহণ ও ৩ মার্চ বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। আগামী ৪ মার্চ প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। একই দিনে বিকেল ৩টায় চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ কবরে নির্বাচন কমিশন।
 
প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের ৭৩ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। গণতান্ত্রিকভাবে কমিটি গঠন না হওয়ায় গত ৮ জানুয়ারি নির্বাচন কমিশন গঠন করে বঙ্গবন্ধু পরিষদের একাংশ। 
এতে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়। বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ শাহীনূর রহমানকে নির্বাচন কমিশনার করা হয়।

কেআই/এসি

 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি