ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইবির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সপ্তাহিক ছুটি বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৯, ১৯ নভেম্বর ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয় ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই উপলক্ষে আগামী বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আগামী ২২ নভেম্বর সকাল ৯টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীত বাজিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

এসময় ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তাঁদের সঙ্গে থাকবেন। সকাল ৯টা ৪৫মিনিটে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

সকাল ১০টায় শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি কেন্দ্রীয় গ্রন্থাগার, চিকিৎসা কেন্দ্র ও ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে দিয়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হবে। আনন্দ শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্লাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন।

আনন্দ শোভাযাত্রা শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কেক কাটা হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। সবশেষে সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

আগামী ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের  কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি