ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টেনিসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দীর্ঘতম ম্যাচ

ইসনারকে হারিয়ে ফাইনালে অ্যান্ডারসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ১৪ জুলাই ২০১৮

যেখানে অন্যসব ম্যাচে শেষ হতে সময় লাগে ২ থেকে ৩ ঘন্টা। সেখানে এই ম্যাচটি শেষ হতে কি না সময় লেগেছে ৬ ঘন্টা ৩৬ মিনিট, যা টেনিসের ইতিহাসে দ্বিতীয় দীর্ঘতম সময়ব্যাপী অনুষ্ঠিত কোনো ম্যাচ।

যুক্তরাষ্ট্রের জন ইসনারকে এই দীর্ঘ সময়ে পাঁচ সেটের লড়াইয়ে হারিয়ে অবশেষে ফাইনালে পৌঁছে ইতিহাস গড়লেন দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসন। ৭-৬, ৬-৭, ৬-৭, ৬-৪ ও ২৬-২৪ ব্যবধানে ইসনারকে হারিয়ে ফাইনালে গেলেন অ্যান্ডারসন।


প্রথম সেট টাইব্রেকারে জেতার পরের দুটি সেট তিনি হেরে যান। তারপরে চতুর্থ সেটে ফের জয়লাভ করেন। পঞ্চম সেটে ৪৯ নম্বর গেম জেতার পরে ৫০ নম্বর গেম জিতে ম্যাচ পকেটে পুরে নেন দক্ষিণ আফ্রিকান এ তারকা।

অ্যান্ডারসনের এর আগে এত দীর্ঘ ম্যাচ খেলার অভিজ্ঞতা না থাকলেও ইসনার উইম্বলডন তো বটেই টেনিস ইতিহাসের সবচেয়ে দীর্ঘতম ম্যাচ খেলেছেন। ২০১০ সালে সেই ম্যাচটি তিনি খেলেছিলেন নিকোলাস মাহুতের বিরুদ্ধে। উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচ ছিল সেটি। মাহুতকে ৬-৪, ৩-৬, ৬-৭, ৭-৬ ও ৭০-৬৮ সেটে হারিয়ে ইসনার জিতেছিলেন।

ম্যারাথন ম্যাচের অভিজ্ঞতা থাকলেও এদিন অ্যান্ডারসনের কাছে দাঁড়াতে পারেননি তিনি। কোয়ার্টার ফাইনালে রজার ফেদেরারকে হারিয়ে অ্যান্ডারসন সেমিফাইনালে ওঠেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি