ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণে ৫ দিন সময় দিলেন বদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ১২ জানুয়ারি ২০১৯

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। তিনি বলেন, টেকনাফে ইয়াবা ব্যবসায় জড়িতদের পাঁচদিনের মধ্যে আত্মসমর্পণ করতে হবে। কেউ আত্মসমর্পণ না করলে এলাকা ছাড়তে হবে।

গতকাল শুক্রবার বিকালে উপজেলার চৌধুরী পাড়ার বাসভবনে বদির স্ত্রী নব নির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তারের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বদি বলেন, উখিয়া-টেকনাফের মানুষের ভালোর জন্যই মাদকের বিরুদ্ধে লড়াই চালানোর সিদ্ধান্ত নিয়েছি। এসব অপকর্ম বন্ধে আমি প্রয়োজনীয় সব কিছু করবো। টেকনাফ হতে ইয়াবার বদনাম ঘোচাতে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর মাদক বিরোধী অভিযানে এলাকার অনেক ইয়াবা কারবারি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এতে অনেক মা-বাবা আজ তার ছেলে, স্ত্রী তার স্বামী, সন্তান তার বাবা হারিয়েছে। সেই সমস্ত ক্ষতিগ্রস্ত পরিবারের কথা চিন্তা করে ইয়াবা ব্যবসায়ীদের সংশোধনের জন্য সরকার একটি সুযোগ দিতে চায়। যদি ইয়াবা ব্যবসায়ীরা সরকারের কাছে আত্মসমর্পণ করে তবে তাদের অপরাধ শর্ত সাপেক্ষে সরকার বিবেচনা করবে। অন্যথায় কোনও ইয়াবা ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। এ জন্য নিজেদের অপরাধ স্বীকার করে সরকারের কাছে আত্মসমর্পণের প্রস্তুতি গ্রহণ করে আগামী ৫ দিনের মধ্যে তালিকা ও তালিকার বাইরে থাকা ইয়াবা ব্যবসায়ীরা যোগাযোগ করার আহ্বান জানান বদি।

সংবর্ধনা অনুষ্ঠানে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফের) নবনির্বাচিত সংসদ সদস্য শাহিন আক্তার বক্তব্য রাখেন।

এ সময় টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান মো. রফিক উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. আজিজ উদ্দিন, আওয়ামী লীগ নেতা সোনা আলীসহ দলটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি