ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঈদে ঐশী’র ‘বাণ মেরে বান মোরে বাবুটা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০, ২৭ আগস্ট ২০১৭ | আপডেট: ১১:০৬, ২৮ আগস্ট ২০১৭

তরুণী কণ্ঠশিল্পী ফাতেমা-তুয-জোহরা ঐশী। নিজের কণ্ঠের মধুরতায় খুব অল্প সময়ে নিজের জায়গা করে নিয়েছেন শিল্পী হিসেবে। আজ গানপ্রিয় মানুষের কাছে শিল্পী ঐশী একটি জনপ্রিয় নাম। তার কণ্ঠে বাংলার মানুষের প্রাণ ফোকগান গুলি পেয়েছে আধুনিকতার ছোয়া। সেই ধারাবাহিকতায় আগামী ঈদ-উল-আযহা উপলক্ষে সাউন্ডটেকের ব্যানারে আসতে চলেছে তার নুতন একটি গান। যে গানটির মুখের অংশটুকু ‘বাণ মেরে বান মোরে বাবুটা’।

এ ব্যাপারে ঐশী বলেন, আমি বাংলার সন্তান। আর ফোক সঙ্গীত বাংলার প্রাণ। তাই শিল্পী হিসেবে ফোক গান করতে আমি বেশি ভালোবাসি। মুশফিক লিটু ভাইয়ের কম্পোজে এ আর রাজ ভাইয়ের লেখা এই গানটি আমার খুব ভালো লেগেছে এবং আমি খুব মজা করে গানটি করেছি। এখন কতটা ভালো করতে পেরেছি তা বিচার করবেন আপনারা।

গানটির কম্পোজার মুশফিক লিটু বলেন, এই গানটি মিউজিক করতে আমি খুব মজা পেয়েছি। কারণ গানটির শিরোনামের কথাটা একদম নুতন একটা কথা `বাণ মেরে বান `। তাই কাজ করতেও অগ্রহবোধ করছিলাম। ফোকটাইপের সুরে গানটা আমার খুবই ভালো লেগেছে। আমার স্নেহের ছোট ভাই এ আর রাজের প্রতি আমার ভালোবাসা। দোয়া করি এমনি ভাবে আরও নুতন নুতন কথার গান রচনা করুক।

গানটির গীতিকবি ও সুরকার এ আর রাজ। সঙ্গীত জগতে নুতন এক সম্ভাবনার নাম। মুক্তি পেতে চলা গানিট তার লেখা দ্বিতীয় গান। তার প্রথম গানিট ছিল `উজানে তীর খুজি `। গেল বৈশাখে জনপ্রিয় কণ্ঠশিল্পী এফ এ সুমনের কণ্ঠে জি-সিরিজের ব্যানারে প্রকাশিত হয় এই গানটি।

প্রথম গানটির মত দ্বিতীয় গানটি নিয়েও আশাবাদী এ আর রাজ বলেন, আমি গানকে ভীষণ ভালোবাসি। আমি পেটের জন্য খাদ্য আর মনের জন্য গান খেয়ে বেচেঁ থাকি। আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে গান চর্চা কর। আর সেখান থেকে যখন যা পাই তখন তাই রচনা করি। সাথে সাথে চেষ্টা করি নুতন কিছু করার। বাণ মেরে বাণ গানটি আমার সেই চেষ্টার সামান্য ফল। গানটি আশা করি আপনাদের খুবই ভালো লাগবে। আমি ঐশী আপুর জন্যই গানটি লিখেছিলাম। আমি শ্রদ্ধেয় বড় ভাই মুশফিক লিটু ভাই ও ঐশী আপুকে আমার অন্তর থেকে ধন্যবাদ জানায় গানটি এতো সুন্দর করে মিউজিক ও গাওয়ার জন্য। সকলেই আমার জন্য দোয়া করবেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি