ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

উজ্জল ক্যারিয়ার গঠনে প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্টের বিকল্প নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৩, ২৩ আগস্ট ২০২০

বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটির মেম্বার নিয়ামুল ইসলাম এবং ফারজানা তাসনিম সিমরানের উপস্থাপনায় বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটি কর্তৃক “প্রেসেন্টেশন স্কিল ডেভেলপমেন্ট” শীর্ষক ভার্চুয়াল সেশন অনুষ্ঠিত হয় গত ২২ আগস্ট, ২০২০। অনুষ্ঠানটিতে চেয়ার অফ দি সেশন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটির চিফ এডভাইসর আবু জাফর আহমেদ মুকুল।

আলোচনায় প্যানেলিস্ট হিসেবে সংযুক্ত ছিলেন সাউথ ইস্ট ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্রফেশনাল ডেভেলপমেন্ট সার্ভিস এর ডিরেক্টর জামাল উদ্দিন জেমি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর ডিপার্টমেন্ট অফ ম্যানেজমেন্ট স্টাডিজ এর অ্যাসোসিয়েট প্রফেসর আওয়াল আল কবির এবং মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে সংযুক্ত ছিলেন সময় টেলিভিশনের রিপোর্টার জুবায়ের ফয়সাল। স্বাগত বক্তব্যে আবু জাফর আহমেদ মুকুল উপস্থাপন দক্ষতা বৃদ্ধির গুরুত্ব তুলে ধরেন।

জামাল উদ্দিন জেমি উপস্থাপন আরো প্রাণবন্ত এবং সুন্দর করে তোলার বিভিন্ন স্কিল নিয়ে বিশদ বর্ণনা করেন। সাথে সাথে উপস্থাপনায় ক্যারিয়ার গড়ার দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।
 
আওয়াল আল কবির শিক্ষার্থীদের প্রেজেন্টেশনে প্রতি আগ্রহী করে তোলা এবং প্রতিযোগিতামূলক উপস্থাপন আয়োজন করার প্রয়োজনীয়তা বিশেষভাবে আলোকপাত করেন।

মিডিয়া ব্যক্তিত্ব জুবায়ের ফয়সাল প্রেজেন্টেশন ভীতি দূরীকরণের উপায় বর্ননা করেন এবং ভবিষ্যৎ সাংবাদিকদের জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।
 
এছাড়া প্ল্যাটফর্মের কোর গ্রুপের সম্মানীত সদস্যসহ প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞরা তাদের মতামত তুলে ধরেন।সংলাপে সরকারি কর্মকর্তা, যুব প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ব্যাক্তিখাতের উদ্যোক্তা, সমাজকর্মী, পেশাজীবী, গণমাধ্যমকর্মী সহ নাগরিক সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি