ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

উত্তর-দক্ষিণাঞ্চলে চাপ থাকলেও যান চলাচল স্বাভাবিক

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪২, ১ মে ২০২২ | আপডেট: ১৬:৪৪, ১ মে ২০২২

ঈদ উপলক্ষে উত্তর-দক্ষিণাঞ্চলের ২২ জেলার ঘরে ফেরা মানুষ নিয়ে যানবাহনের চাপ থাকলেও সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে স্বাভাবিক গতি চলছে সব ধরনের গাড়ি। পরিবারের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে গণপরিবহনের পাশাপাশি ট্রাক, পিকআপ ভ্যান ও মোটরসাইকেলে বাড়ি ফিরছে মানুষ। 

তবে মাঝে-মাঝে কিছু সময়ের জন্য ধীর গতি অবলম্বন করতে হচ্ছে যান জটলার কারণে। তবে জেলার প্রায় ৪০ কিলোমিটার মহাসড়কজুড়ে মোতায়েন করা ৬শ পুলিশ সদস্যের প্রচেষ্টায় তা দীর্ঘস্থায়ী না হওয়ায় স্বস্তি নিয়ে বাড়ি ফিরছে মানুষ।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। তবে ধীরগতি বা যানজটের ভোগান্তি নেই। স্বাভাবিক গতিতে চলছে যানবাহন। যান চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়কের ২৬টি পয়েন্টে পুলিশ, আর্মড পুলিশ ও হাইওয়ে পুলিশের ৬ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। চালকদের সচেতন করতে লিফলেট বিতরণ করা হচ্ছে। পাশাপাশি মোটরসাইকেল নিয়ে মহাসড়কে পুলিশ কাজ করছে যানজট নিরসনে।

এদিকে ঢাকা থেকে রাজশাহীগামী শ্যামলী পরিবহনের চালক আশরাফ হোসেন জানান, ঈদে কম-বেশি ভোগান্তি থাকবেই। প্রতি বছরই তা থাকে। তবে এবার অনেকটা ব্যতিক্রম। পুলিশের কার্যক্রমের প্রশংসা করতেই হয়। কোথাও জটলা হলেই সাথে সাথে তা নিয়ন্ত্রণ করা হচ্ছে। তাই মহাসড়কের চিত্র ভিন্ন। ঢাকা থেকে আসতে সে রকম কোনো যানজটে পড়তে হয়নি।

ঢাকা থেকে বাসে সিরাজগঞ্জের এনায়েতপুরে পরিবার নিয়ে বাড়ি ফেরা ঝুক্কাল মোল্লা জানান, অন্যান্য বার ঈদে যে অবর্ননীয় দুর্ভোগ পোহায়ে বাড়ি ফিরতে হয়, এবার অতোটা না। পরিবারের সবার সাথে ঈদ করবো, এর চেয়ে আনন্দের কিছু নেই।

এদিকে উত্তরা থেকে নিজের ব্যবহৃত প্রাইভেটকার যোগে বাড়ি ফিরে গার্মেন্টস কর্মকর্তা ফারুক হোসেন জানান, মাত্র ৪ ঘণ্টায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গোপিনাথপুরে নিজের বাড়িতে ফিরেছি। এর আগে তা কখনো সম্ভব নয়নি। এবার আসলেই প্রশাসনের যথাযথ পদক্ষেপ থাকার কারণেই তা সম্ভব হয়েছে। তবে আমরা চাই আবার ঢাকা ফেরা পথও যেন যান চলাচল স্বাভাবিক থাকে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি