ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকার বার বার দরকার: এম.এ. লতিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৭, ২৭ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:০০, ২৮ মার্চ ২০১৮

স্বাধীনতা দিবসকে গতানুগতিক উদযাপনের মধ্যে সীমাবদ্ধ না রেখে সংগ্রাম, সাহস ও আনন্দের প্রতীক হিসেবে স্বাধীনতা দিবসকে “স্বাধীনতা উৎসব”-এ রূপান্তরিত করতে এম. এ. লতিফ এমপি’র যে প্রয়াস তারই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবারও দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করা হয়। 

উক্ত কর্মসূচীর অংশ হিসেবে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় ২৬ মার্চ বিকাল ৩.০০ টায় বন্দর অডিটোরিয়াম এ প্রধান অতিথির বক্তব্যে এম. এ. লতিফ এমপি উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।    

কর্মসূচীর প্রারম্ভে মহান মুক্তিযুদ্ধ বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দলীয় নেতা কর্মী ও উপস্থিত সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে বন্দর রিপাবলিক ক্লাবে জাতীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন করেন। এম.এ লতিফ এমপি’র উদ্যোগে স্বাধীনতা নারী শক্তির সার্বিক তত্বাবধানে আয়োজিত আলোচনা সভায় তিনি বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও উপস্থিত সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্যকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সুপরিকল্পিতভাবে দেশ পরিচালিত হওযায় প্রতিযোগিতামূলক বিশ্বে বাংলাদেশ আজ স্বনির্ভর জাতি হিসেবে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তাই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে অর্থনৈতিক মুক্তির রোল মডেল।

সভায় এম.এ.লতিফ এম.পি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সত্যিকার সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে ঐক্যবদ্ধ থাকতে দেশপ্রেমিক জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি মুক্তিযুদ্ধের স্বপ্নের বাংলাদেশ আওয়ামীলীগ তথা গনতন্ত্রের মানষকন্যা শেখ হাসিনার হাতে বার বার দেশপরিচালনার দায়িত্ব দিতে আগামী নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

আলোচনা সভায় বক্তারা এম.এ.লতিফ এম.পি’র জনকল্যানমূলক কর্মকান্ড যেমন বছরব্যাপি ভূর্তকী মূল্যে নিত্যপণ্য বিক্রয়, গভীর নলকুপ স্থাপন, দরিদ্র শিক্ষর্থীদের আর্থিক অনুদান, বিনামূল্যে- পাঠদান, কম্পিউটার প্রশিক্ষণ, ভোকেশনাল ট্রেনিং, রোগীদের আর্থিক সহায়তার দৃষ্টান্ত উত্থাপন করে আগামী সংসদ নির্বাচনে এম.এ.লতিফ এম.পি কে তৃতীয়বারের মত নৌকা প্রতিকে ভোট দিয়ে এলাকাবাসীকে সেবা করার সুযোগ দিতে সকলের প্রতি আহবান জানান।

সভায় বক্তারা শেখ হাসিনাকে আবারও সরকার গঠনে সহায়তা করতে বাংলাদেশ আওয়ামীলীগ এর পতাকা তলে একতাবদ্ধ থেকে নৌকা প্রতিকের প্রার্থীকে জয়ী করার অনুরোধ করেন। আলোচনা সভার শেষে বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠন সমূহের নেতা কর্মী ও স্বাধীনতা নারী শক্তি সংগঠনের সদস্যদের অংশগ্রহনে এম.এ.লতিফ এম.পি’র নেতৃত্বে স্বাধীনতা র‌্যালী বের করা হয়। স্বাধীনতা র‌্যালীটি বন্দর রিপাবলিক ক্লাবের সম্মূখ থেকে শুরু করে নিমতলা ফকিরহাট বাজার হয়ে পশ্চিম গোসাইলডাঙ্গা থেকে পূর্ব গোসাইল ডাঙ্গা, বারিক বিল্ডিং, হিন্দুপাড়া প্রদক্ষিণ করে উপহার সিনেমার সামনে এসে সমাপ্তি ঘটে।

স্বাধীনতা নারী শক্তি সংগঠনের ৩০নং ওয়ার্ড সভানেত্রী মনিকা ভট্টাচার্য সঞ্চালনায় স্বাধীনতা উৎসবে আরো বক্তব্য রাখেন ৩৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র মহিলা সম্পাদিকা, স্বাধীনতা নারী শক্তি সংগঠনের সভানেত্রী ও আসন্ন ৩৬ নং ওয়ার্ড উপনির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী অধ্যাপিকা বিবি মরিয়ম। এছাড়া বিবিন্ন ওয়ার্ড ও শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসি  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি