ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিভাগীয় কমিশনারের তদন্ত

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৬, ৩ জুলাই ২০২০

মৌলভীবাজারে পোল্ট্রি খামারে হামলা, ভাংচূর, লুটপাট ও করোনা পরিস্থিতিতে গণজমায়েত সৃষ্টির অভিযোগে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম.এ মোঈদ ফারুকের সংশ্লিষ্টতার বিষয়টি তদন্ত করেছেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই তদন্ত কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

সেখানে খামার মালিক দীনবন্ধু সেন, সহযোগী শাহাজান মিয়াসহ বাদী পক্ষের ও বিবাদী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোঈদ ফারুকের সাক্ষ্যগ্রহণ করা হয়। পরে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ নেয়া হয়। এছাড়া এই ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা জুড়ী থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম সাক্ষ্য প্রদান করেন। 

শুনানি শেষে বাদী-বিবাদীদের নিয়ে আলোচিত সেই ‘বন্ধু পোলট্রি খামার’ পরিদর্শন করেন বিভাগীয় কমিশনারসহ অন্যান্যরা। 

তদন্তকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব ও পরিচালক, স্থানীয় সরকার) মো. ফজলুল কবীর, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার। 

তদন্ত কাজ শেষে সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান গণমাধ্যমকর্মীদের বলেন, ‘বিষয়টি তদন্তের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে চিঠি পেয়েছি। মন্ত্রণালয় থেকে তদন্ত করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে। সেই মোতাবেক আমি সরেজমিন এসে তদন্ত করেছি। 

শিগগিরই প্রতিবেদন মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হবে। এরপর মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। এর বাইরে তার কিছু বলার নেই বলে জানান তিনি। 
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি