ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবিতে মশাল মিছিল

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৬, ২৩ জানুয়ারি ২০২২ | আপডেট: ২৩:৩৭, ২৩ জানুয়ারি ২০২২

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মশাল মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। রোববার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ হতে একটি মশাল মিছিল বের করেন প্রায় এক হাজার শিক্ষার্থী। 

মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর, কিলো রোড, চেতনা একাত্তর, ইউনিভার্সিটি সেন্টার হয়ে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে উপাচার্যের কুশপত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা। 

এসময় শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে ‌'এক দুই তিন চার, ভিসি তুই গধি ছাড়', 'বকুল ফুল, বকুল ফুল, ভিসি তুমি করছো ভুল', 'যে ভিসি বোমা মারে, সেই ভিসি চাই না', 'যে ভিসি গুলি করে, সে ভিসি চাই না' ইত্যাদি স্লোগান দেন। আন্দোলনকারী শিক্ষার্থী নাফিজা আনজুম ইমু বলেন, যত দিন এ ভিসি পদত্যাগ না করবে ততদিন আমরা তার কুশপত্তলিকা দাহ করে যাবো।

এর আগে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে উপাচার্যের বাস ভবনের বিদ্যুতের লাইন বিছিন্ন করে দেন আন্দোলনকারীরা। এরপর থেকে উপাচার্য অন্ধকারে রয়েছেন। তার ভবনের দিকে কোনো ধরণের আলো জ্বলতে দেখা যায় নি। এর আগে বিকেল সাড়ে ৪টায় মানব শেকল তৈরি করে  উপাচার্যের বাস ভবন ঘেরাও করেন শিক্ষার্থীরা। 

এ সময় আন্দোলনকারীরা বলেন, আমরা আমরণ অনশন করছি। এখানে শিক্ষার্থী মরে না খেয়ে মরে যাওয়ার উপক্রম হয়েছে। অথচ উপাচার্য বাস ভবনের ভেতরে বসে বসে সবার সাথে দেখা করতেছে। সবাই যাওয়া আসা করছে। আমাদের দিকে কেউ তাকাচ্ছেন না। আমরা এটা মেনে নিতে পারছি না। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি