ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এক মাসে ১৭৭ মাদক কারবারি গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৮, ৩ অক্টোবর ২০১৯

কুড়িগ্রামে গত এক মাসে অভিযান চালিয়ে ১৭৭ জন মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ৯ হাজার ২৭৯ পিস ইয়াবা, ৫৮ কেজি গাঁজা, ২০৪ বোতল ফেনসিডিল এবং ৩৬ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে। এ নিয়ে জেলার থানাসমূহে মামলা দায়ের করা হয়েছে ১৪২টি। 

জানা যায়, গত সেপ্টেম্বরে জেলার রৌমারী, ফুলবাড়ী, নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলায় বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশ। রৌমারীকে মাদকের আন্তর্জাতিক রুট হিসেবে ব্যবহার করছে মাদক কারবারিরা।
 
গত ১৮ সেপ্টেম্বর একটি নাইটকোচে রিপন ব্যাপারী নামে এক যুবককে ৬৫০ পিস ইয়াবাসহ আটক করা হয়। সবচেয়ে বড় অভিযানের ঘটনা ঘটে ১৭ সেপ্টেম্বরে রৌমারীর শৌলমারী ইউনিয়নে। পুলিশ ক্রেতা সেজে ৮ আন্তঃজেলা মাদক কারবারিকে ৮ শত পিস ইয়াবাসহ আটক করে।

এছাড়া ৩০ সেপ্টেম্বর উপজেলার চর বামনেরচর গ্রামে অভিযান চালিয়ে ১ হাজার ১৫ পিস ইয়াবা, নগদ ১৮ হাজার ৩শত টাকা ও ৭টি মোবাইল ফোনসহ ৫ আন্তঃজেলা মাদক কারবারিকে গ্রেফতার করে পুলিশ। 

এর আগে ১২ সেপ্টেম্বর জেলার ফুলবাড়ী উপজেলায় মাদকবিরোধী সমাবেশে প্রায় অর্ধ-শতাধিক মাদক কারবারি আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসে। এ বিষয়ে বৃহস্পতিবার মুঠোফোনে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, ‘সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সাধারণ মানুষের সহযোগিতায় মাদক নির্মূল করা সম্ভব।’

এমএস/এনএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি