ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

একুশের চেতনায় কবিতা আবৃত্তি ও সাহিত্য সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৯, ১০ ফেব্রুয়ারি ২০১৮

ভালবাসার গান কবিতা ও গল্পকথা সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে "অমর একুশের চেতনায় কবিতা আবৃত্তি ও আলোচনা সভা” অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে চট্টগ্রামের চকবাজারস্থ চারচক্কা রেস্টুরেন্টে  এ সভার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি লেখক, মাসিক দ্বীন দুনিয়ার গবেষক ও সম্পাদক জাফর উল্লাহ বলেন, শুদ্ধ সাহিত্য সংস্কৃতি চর্চা ও বিকাশ সাধনের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে ভালবাসার গান কবিতা ও গল্পকথা পরিবার। গ্রামে গঞ্জে ছড়িয়ে ছিটিয়ে থাকা কবি ও সাহিত্যিকদের তুলে আনার এক সেতু বন্ধন তৈরি করেছে এই সংগঠনটি। আমি এই সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিচালক মাসুদ পারভেজ বলেন, ভালবাসার গান কবিতা ও গল্পকথা পরিবর “শুদ্ধ সংস্কৃতির চর্চা ও বিকাশ সাধন আমাদের লক্ষ্য” এই স্লোগানকে  সামনে রেখে বহুমুখী স্বপ্নযাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে। এই স্বপ্নযাত্রার সহযাত্রীরা সারা দেশে এমনকি বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থেকে স্বপ্ন বুনে যাচ্ছে। এই সংগঠন সাহিত্য চর্চার পাশাপাশি মানবিক কাজেও এগিয়ে যাচ্ছে। যার ধারাবাহিকতায় রোহিঙ্গাদের ত্রাণ বিতরন ও শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ সহ বিভিন্ন আর্তমানবতার সেবাই এগিয়ে যাচ্ছে ভালবাসার গান, কবিতা ও গল্পকথা পরিবার।

উক্ত সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সমন্বয়ক সিনিয়র শিক্ষিকা ও কবি আবেদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির পরিচালক তুষার আহাম্মেদ, পরিচালক তফসির কিং, প্রকৌশলী রফিক, এডভোকেট মুজিবুর রহমান, বশির আহমেদ সহ অন্যান্য সদস্য বৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানে আগামী মাসে চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক অনুষ্ঠান কিভাবে সম্পন্ন করা যায় এই নিয়ে একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি