ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এসবিএসি ব্যাংকের উদ্যোগে সাতক্ষীরায় ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৫, ২৮ অক্টোবর ২০১৮

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের সাতক্ষীরা শাখার উদ্যোগে আয়োজিত ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০১৮’- এর উদ্বোধন করেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ।

সম্প্রতি স্থানীয় একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ কনফারেন্সে ২৬ টি ব্যাংক ও ২৬ স্কুলের ১৩০ শিক্ষার্থী অংশ নেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসবিএসি ব্যাংকের ব্যাংকিং অপারেশন বিভাগের প্রধান আবু বায়েজিদ শেখ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো: বদিউজ্জামান, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের খুলনা শাখার উপ-পরিচালক  মো: মাসুম বিল্লাহ।

সঞ্চয়ের মাধ্যমে স্কুল শিক্ষার্থীদের অর্থনৈতিক ও ব্যাংকিং কাজের আওতায় এনে তাদের মধ্যে সঞ্চয়ের মানসিকতা তৈরির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা অনুযায়ী স্কুল ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে এসবিএসি ব্যাংক। স্কুল ব্যাংকিং কার্যক্রমের আওতায় ব্যাংকের ৬৪ অনলাইন শাখায় স্কুলগামী ছাত্রছাত্রীদের বিশেষ ব্যাংকিং সেবা প্রদান করা হচ্ছে। র‌্যালি, স্কুল ব্যাংকিং এর উপর প্র্যামন্য চিত্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ বিজয়ী ২০ জন শিক্ষার্থীকে এসবিএসির তরফ থেকে পুরস্কৃত করা হয়। এছাড়া অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে সব ব্যাংকের তরফ থেকে পুরস্কার দেওয়া হয়।

কনফারেন্সে বক্তারা শিক্ষার্থীদেরকে ব্যাংকিং সচেতনতা বাড়ানোর জন্য গণমাধ্যমের সহায়তা চান। যাতে মেলায় আসেনি এমন শিক্ষার্থীরাও স্কুল ব্যাংকিং এর বিষয়ে ধারণা পেতে পারে। শিক্ষার্থীরা মাত্র ১০০ টাকার বিনিময়ে ব্যাংক হিসাব খুলে কোনও ধরণের ফি ছাড়াই এটিএম কার্ড ও অন্যান্য ব্যাংকি সুবিধা নিতে পারে।

একে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি