ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ওয়েস্ট ইন্ডিজের কাছে ভারতের লজ্জাজনক হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ৩ জুলাই ২০১৭ | আপডেট: ১৫:৫৬, ৬ জুলাই ২০১৭

ওয়ানডে র‌্যাংকিংয়ে নিচের দিকে থাকা ওয়েস্ট ইন্ডিজের কাছে চমক দেখেছে বিরাট কোহলির দল। লো স্কোরিং ম্যাচে ভারত গুটিয়ে যায় মাত্র ১৭৮ রানেই। ১১ রানের হার নিয়ে মাঠ ছাড়ে দলটি।

ক্যারিবীয়দের তরুণ অধিনায়ক হোল্ডার ছিলেন বোলিংয়ে সফল। ৯.৪ ওভারে মাত্র ২৭ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। এছাড়া কেসরিক উইলিয়ামসও ছিলেন মিতব্যয়ী। ধোনিকে ভুগিয়েছেন বেশি। ৪০ ওভারের পর ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়েছেন। আর নিজের শেষ দিকের ওভারেই ধোনিকে ফিরিয়ে জয় দ্রুতগামী করেন ক্যারিবীয় এই পেসার।

ক্যারিবীয়দের ১৮৯ রানের জবাবে খেলতে নেমে নিজেদের ব্যাটিং ব্যর্থতার প্রমাণ দিয়েছে ভারতীয়রা। ১৬ বছরে এবারই প্রথম ধীর গতির হাফসেঞ্চুরি করলেন মহেন্দ্র সিং ধোনি। আর ওপেনার আজিঙ্কা রাহানের ৬০ রান ছাড়া আর কেউই সেভাবে রান করতে পারেনি।

টস জিতে নিজেরাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে নিজেদের শুরুটাই ভালো ছিল দুই ওপেনার এভিন লুইস ও কাইল হোপের। এই জুটিতেই আসে ৫৭ রান। ১৮তম ওভারে হার্দিক পান্ডিয়া ভেঙে দেন হুমকি হয়ে উঠা এই জুটি। ৩৫ রানে বিদায় নেন হোপ। কিছুক্ষণ পরে লুইসও বিদায় নেন কুলদিপের স্পিনে।

এরপর প্রতিরোধ দেওয়ার চেষ্টা করেছিল অনেকেই। কিন্তু দীর্ঘ হয়নি কারও ইনিংস। শাই হোপ ২৫, রোস্টন চেজ ২৪ ও জেসন মোহাম্মদ ২০ রান করেন উল্লেখযোগ্য। অধিনায়ক হোল্ডার ১১ রানেই ফেরেন। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৮৯ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। 

ম্যাচসেরা হন হোল্ডার। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। এর আগে প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

আর/এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি