ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কনফেডারেশন্স কাপের শিরোপা জিতল জার্মানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ৩ জুলাই ২০১৭ | আপডেট: ১১:৪৩, ৩ জুলাই ২০১৭

ছবি: চিলিকে হারানোর পর জার্মানি ফুটবল দলের উদযাপন।

ছবি: চিলিকে হারানোর পর জার্মানি ফুটবল দলের উদযাপন।

চিলিকে হারিয়ে কনফেডারেশন্স কাপের শিরোপা জিতল জার্মানি। রোববার সেন্ট পিটার্সবার্গে কোপা আমেরিকার দুইবারের চ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপের শিরোপা জিতেছে ইওয়াখিম লুভের শিষ্যরা। খেলার ২০ মিনিটেই ফাইনালে ব্যবধান গড়ে দেওয়া একমাত্র গোলটি করেন লার্স স্টিনডল।

প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপে খেলতে এসেই ফাইনালে পৌঁছে যাওয়া চিলি শুরু থেকেই চেপে ধরে বিশ্ব চ্যাম্পিয়নদের রক্ষণকে। সপ্তম মিনিটে ভিদাল, একাদশ মিনিটে এদোয়ার্দো ভার্গাস পোস্টের বাইরে মেরে সুযোগ হাতছাড়া করেন।

২০ মিনিটে জার্মানির গোলরক্ষক ত্রাতা মার্ক-আন্ড্রে টের স্টেগেন দারুণ একটি আক্রমণ ঠেকান।

খেলার ধারার বিপরীতে স্টিনডলের গোলটি একরকম চিলির উপহার। টিমো ভের্নার মার্সেলো দিয়াসকে ফাঁকি দিলে সামনে ছিলেন কেবল ক্লাওদিও ব্রাভো। এগিয়ে আসা এই গোলরক্ষককে পরাস্ত করে জালে পাঠানোর বদলে জার্মান ফরোয়ার্ড বল বাড়ান অরক্ষিত স্টিনডলকে। ফাঁকা জালে বল পাঠানোর সহজ সুযোগ হাতছাড়া করেননি তিনি।

পিছিয়ে পড়া চিলি আক্রমণের ধারা আরও বাড়ায়, সুযোগও তৈরি করে। কিন্তু জার্মান প্রাচীর ভাঙতে পারেনি। অন্য দিকে ডি-বক্সের আশেপাশে গিয়ে তালগোল পাকাচ্ছিলেন চিলির খেলোয়াড়রা।

৮১তম মিনিটে মাঠে আসার কিছুক্ষণের মধ্যে সমতা আনার সবচেয়ে সহজ সুযোগ পেয়েছিলেন আনহেলো সেহাল। কিন্তু বারের অনেক ওপর দিয়ে মেরে হতাশ করেন এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে সানচেসের দারুণ ফ্রি-কিক ঠেকিয়ে দেন টের স্টেগেন। 

প্রতি আক্রমণে সুযোগ তৈরি করে জার্মানিও। কিন্তু ব্রাভোকে আর পরাস্ত করতে পারেনি তারা। প্রথমবারের মতো ফাইনালে উঠেই শিরোপা জয়ের আনন্দে মাঠ ছাড়ে জার্মানি।

//আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি