ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কবিতার ছন্দে করোনার বার্তা দিলেন অমিতাভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৩, ১৪ মার্চ ২০২০ | আপডেট: ১৩:৪৩, ১৪ মার্চ ২০২০

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত

কবিতার ছন্দে বলিউড তারকা অমিতাভ বুঝিয়ে দিলেন, করোনা ভাইরাস দূরে যাবে কাউকে ছোঁয়ার পর হাত ধুলে। নিজের ইনস্টাগ্রাম পেইজে এক ভিডিও বার্তায় করোনা ভাইরাস নিয়ে কবিতার ভাষায় মতপ্রকাশ করেন তিনি। বারে বারে হাত ধোওয়ার পরামর্শ দিয়েছেন বিগ বি।

বৃহস্পতিবার রাতে টুইটে এক অভিনব ভিডিও পোস্ট করেন অভিতাভ বচ্চন। সেখানে তিনি বলেছেন, ‘সবাই বলছেন। তাঁরও তো কিছু বলা উচিত। কারণ, তিনিও তো সমাজের অংশ। এই ভাবনা থেকেই।’

তাঁর বার্তা মানেই সেখানে কিছু না কিছু ব্যতিক্রম থাকবেই। রয়েছেও তাই। কবিতার ছন্দে তিনি বুঝিয়ে দিলেন, আমলা বা করঞ্জির রস নয়, করোনা ভাইরাস দূরে যাবে কাউকে ছোঁয়ার পর হাত ধুয়ে নিলে বা হাত ধুয়ে কাউকে ছুঁলে। একই সঙ্গে তাঁর পরামর্শ, গুজবে কান না দিয়, অযথা আতঙ্কিত না হয়ে এই নিয়ম মানলে করোনাকেও বুড়ো আঙুল দেখানো সম্ভব। 

এক রাতেই এই পোস্টটি ভাইরাল হয়ে যায়।

দেখুন বিগ বি-র পোস্ট করা ভিডিও:


অমিতাভ বচ্চানের মতোই দেশবাসীকে করোনা সংক্রমণ সম্পর্কে সজাগ করতে একই পদ্ধতি অনুসরণ করেছেন প্রিয়াঙ্কা চোপড়াও। স্পর্শ বাঁচাতে এক ভিডিও বার্তায় প্রিয়াঙ্কা সবাইকে জোড়হাতে নমস্কার করতে বলেছেন। অভিনেত্রীর দাবি, ভারতের এই প্রাচীন সংস্কার কোন রোগের সংক্রমণ ঘটায় না। তাই যতদিন না ভাইরাস নির্মূল হচ্ছে ততদিন এই পদ্ধতি অনুসরণ করা যেতেই পারে। 

বলিউডের বাইরে হলিউডের এক অভিনেতা একটি টুইট করেছেন। বিখ্যাত অভিনেতা টম হ্যাঙ্কস নিজেই টুইটারে জানিয়েছেন যে, তিনি এবং তাঁর স্ত্রী রিটা উইলসন করোনায় আক্রান্ত। শ্যুটিংয়ের জন্য তিনি সম্প্রতি অস্ট্রেলিয়ায় ছিলেন। সেখানে থাকাকালীনই তাঁর জ্বর হয়। করোনা ভাইরাসের কারণে এখন তাঁকে আলাদা করে রাখা হয়েছে। কড়া নজরদারি রাখা হয়েছে তাঁর উপর।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি