ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনা নিয়ে স্বস্তির খবর দিয়েছে আমেরিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০১, ১৭ মার্চ ২০২০ | আপডেট: ১৭:০৬, ১৭ মার্চ ২০২০

সেচ্ছাসেবী জেনিফার হলারের ওপর ভ্যাকসিনটি পরীক্ষামূলকভাবে প্রয়োগ করা হয়।

সেচ্ছাসেবী জেনিফার হলারের ওপর ভ্যাকসিনটি পরীক্ষামূলকভাবে প্রয়োগ করা হয়।

সারা বিশ্বে করোনা নিয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। এর মধ্যে কিছুটা স্বস্তির খবর দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। পরীক্ষামূলক ভাবে করোনার প্রতিষেধক টিকার প্রয়োগ শুরু করে দিল ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। 

সোমবার সিয়াটলে কাইজার পারমানান্তে ওয়াশিংটন রিসার্চ ইনস্টিটিউটে এই করোনা প্রতিষেধকের প্রথম ইঞ্জেকশনটি জেনিফার হলার নামে একজনের দেহে দেওয়া হয়েছে। এটা ওই প্রতিষেধকের প্রথম ধাপের পরীক্ষা। করোনা রুখতে রেকর্ড সময়ে এই ওষুধ আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা। এখন এই পরীক্ষার ফলের দিকে তাকিয়ে গোটা বিশ্ব। তবে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

টিকা নেয়ার পর প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গিকওয়্যারকে জেনিফার হলার বলেছেন, ‘টিকা নেওয়ার পর আমি খুব ভালো আছি। আমার বাহুতে মোটেও কোনো যন্ত্রণা হয়নি। এটি অন্যান্য ফ্লু’র ভ্যাকসিনের চেয়ে ভালো।’

এদিকে, করোনা আতঙ্কে ব্রাজিলের চারটি জেল ভেঙে পালিয়েছে বন্দিরা। করোনার জন্য তাদের দিনের ছুটি বাতিল করার পর এই ঘটনা। কর্তৃপক্ষ মোট পলাতক বন্দির সংখ্যা হিসেব করছে। স্থানীয় সংবাদমাধ্যমের হিসেবে, অন্তত হাজার খানেক বন্দি পালিয়েছে।

সারাবিশ্বে করোনায় মৃত বেড়ে দাঁড়িয়েছে ৭১৭১। আক্রান্ত ১ লক্ষ ৮২ হাজার ৬০৮ জন। তবে তার মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৭৯ হাজার ৮৮৩ জন। ফিলিপিন্সে সমস্ত আর্থিক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। ইউরোপের সমস্ত সীমান্ত সিল করে দেওয়া হয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি