ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনাকে জয় করলেন সৌমিত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩২, ১৪ অক্টোবর ২০২০ | আপডেট: ২৩:২২, ১৪ অক্টোবর ২০২০

করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার তার কোভিড পরীক্ষা করা হয়। তার রিপোর্ট ইতিবাচক এসেছে। সেই সঙ্গে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলেও বেলভিউ হাসপাতাল সূত্রে জানা গেছে।

আগের থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। পাশাপাশি কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণেও সমস্যা হচ্ছে। তার চিকিৎসায় কিছু বদল আনছে মেডিক্যাল টিম।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। হাসপাতাল সূত্রে খবর, তার দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। তাতে কাজও দিয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। তার শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। 

মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। হাসপাতালের এক কর্মকর্তা বলেন, “এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সঙ্কটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।”

সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। মেডিক্যাল টিম সর্ব ক্ষণই তাঁর চিকিৎসায় রয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি