ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

করোনায় অসহায়দের সাহায্যার্থে শাবির ‘কিন’

শাবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৭:২১, ২০ জুন ২০২০ | আপডেট: ১৪:৪০, ২৭ জুন ২০২০

মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বিভিন্ন পেশার শ্রমজীবী এবং খেটে খাওয়া মানুষজন। তাদের অনেক পরিবারেই দেখা দিয়েছে খাদ্যাভাব, যার ফলে তাদের জীবনে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। 

করোনাকালীন এ পরিস্থিতিতে একদম শুরু থেকেই তাদের পাশে দাঁড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’।

করোনাকালীন পরিস্থিতিতে প্রতিদিন অন্তত দুটি পরিবারকে সহযোগিতার পরিকল্পনা নিয়ে ‘কিন’ চালু করে 'KIN ACTION AGAINST HUNGER 2.0'.উক্ত প্রোগ্রামের আওতায় গত ১১ জুন থেকে শুরু হয় 'KIN PUBG Mobile Tournament: Play To Feed A Life.’ যার মাধ্যমে দেশের যুবসমাজের অনেকেই গেইম খেলার পাশাপাশি অসহায় দরিদ্র মানুষদেরও সাহায্য করার সুযোগ পায়। 

এ প্রোগ্রামের রেজিষ্ট্রেশনের প্রাপ্ত অর্থ থেকে প্রাইজমানি ব্যতীত বাকি সম্পূর্ণ অর্থই যায় করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যার্থে। 

আজ শনিবার গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।  

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ‘গত ১১ জুন থেকে শুরু হওয়া 'KIN PUBG Mobile Tournament: Play To Feed A Life.’ আয়োজনের সমাপ্তি ঘটে গতকাল।  মোবাইল পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ZERO REMORSE (FATE)এবং রানার্সআপ হয় SKULL BR3AK3R। অন্যদিকে এমুলেটর পর্যায়ে চ্যাম্পয়ন হয় JUVENILE THUGS [JACK DANIELS] এবং রানার্সআপ হয় Storm Breakers।  

মোবাইল এবং এমুলেটর উভয় পর্যায়ের চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ টিমের কাছে বিকাশের মাধ্যমে প্রাইজমানি পৌঁছে দেওয়া হয়। এই প্রোগ্রামের প্রথম ১০টি টিমকে ডিজিটাল সার্টিফিকেট ও প্রদান করা হয়। 

কিনের প্রযুক্তি ও সহায়তা বিষয়ক সম্পাদক মো. শিহাব ইসলাম প্রেরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, উক্ত চ্যারিটি প্রোগ্রামে যারা অংশগ্রহণ করে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে অসহায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন তাদের সবাইকে আমরা ধন্যবাদ জানাচ্ছি। স্পন্সরশিপের মাধ্যমে সামগ্রিকভাবে ‘কিন’র সাথে থাকার জন্য Crack Platoon eSports Ges SKULL BR3AK3R GAMING কে কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি করোনাকালীন সময়ে যারা নিজেদের জীবন বাজি রেখে মানুষের নিরাপত্তা, চিকিৎসা নিশ্চিত করছেন তাদেরকেও ধন্যবাদ জানাই। 

উল্লেখ্য, ২০০৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ‘কিন’ সবসময় চেষ্টা করে আসছে অসহায় এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করার জন্য। বর্তমানে এই করোনাকালীন সময়ে এখন পর্যন্ত মোট ৩০৫টি পরিবারের পাশে দাঁড়িয়েছে শাবিপ্রবি’র এ স্বেচ্ছাসেবী সংগঠনটি । 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি