ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে জাতিসংঘ দিবস পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৬, ২৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:৫৮, ২৫ অক্টোবর ২০১৮

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতিসংঘ দিবস-২০১৮ উদযাপন করা হয়েছে।

বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‍্যালি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গাহি সাম্যের গান মঞ্চে এসে শেষ হয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাককানইবি সহকারী প্রক্টর আল জাবির, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি প্রফেসর ড. এ কে আব্দুল মোমেন। এছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, বিগ্রেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, তুষার রায়-সিইও, জাপান এশিয়া কালাচারাল এক্সচেঞ্জ, আদিবাসী ছাত্র সংগঠন এর সভাপতি দর্পণ দফো প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ধনঞ্জয় দিব্রু ও ঐশর্য প্রভা ।

আলোচনা সভায় বক্তারা জাতিসংঘ দিবস এর গুরুত্ব তুলে ধরেন এবং বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় সবার করণীয় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানের স্বাগত বক্তা সহকারী প্রক্টর আল জাবির এর উদ্ভুত প্রশ্নের আলোকে জাককানইবি উপাচার্য বলেন,আগামী এক বছরের ভিতরে সাংস্কৃতিক প্রতিবন্ধকতা দূরিকরনে একটি অত্যাধুনিক তিন তলা বিশিষ্ট অডিটোরিয়াম স্থাপন করা হবে।

সেই সঙ্গে সহকারী প্রক্টর আল জাবির প্রধান অতিথি সাবেক রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি প্রফেসর ড. এ কে আব্দুল মোমেনকে অনুরোধ করেন বিশ্ববিদ্যালয়ের পরবর্তী বাজেটে যেন সামগ্রিক উন্নয়নের কথা চিন্তা করে বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এর কাছে জাককানইবিয়ানদের এই অনুরোধ বার্তা পৌঁছে দেন এবং সে দিকে সুদৃষ্টি দেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক পরিবেশনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি