ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কাতার বিশ্বকাপে সহজলভ্য হবে মদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ২৮ সেপ্টেম্বর ২০১৯

২০২২ সালে কাতারে বসবে বিশ্বকাপ ফুটবলের বড় আসর। আর সে জন্য রক্ষণশীল এ দেশটিতে প্রকাশ্যে মদ পান ও বিক্রি নিষিদ্ধ থাকলেও সেই নিষেধাজ্ঞা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বিভিন্ন দেশ থেকে আগত ফুটবল সমর্থকদের কথা মাথায় রেখে মদ সহজলভ্য করার পাশাপাশি দাম কমানোর কথাও ভাবছে কাতার বিশ্বকাপ আয়োজক কমিটি।

শুধু তাই নয়, বিশ্বকাপের সময় মদের জোগান যাতে স্বাভাবিক থাকে, সেদিকেও নজর রাখা হচ্ছে। বিশেষত ইউরোপিয়ান দেশগুলো থেকে প্রচুর সমর্থক বিশ্বকাপের সময় কাতারে উপস্থিত হবেন। তাই বিনোদনের ভরপুর উপাদান মজুত রাখার পরিকল্পনা নিয়েছে বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষ ও কাতার সরকার।

এ ব্যাপারে কাতার বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষের প্রধান নির্বাহী অফিসার নাসের আল-খাতের বলেছেন, ‘‌কাতার রক্ষণশীল দেশ। আমাদের সংস্কৃতির সঙ্গে মদ চলে না। কিন্তু বিশ্বকাপের সময় কাতারে বিভিন্ন দেশ থেকে প্রচুর সমর্থক আসবেন, যারা নিয়মিত মদ্যপান করেন। তাই আমরা বেশ কিছু জায়গা ঠিক করেছি, যেখানে গিয়ে দর্শকরা মদ্যপান করতে পারবেন। তবে ঐতিহ্যপূর্ণ স্থানগুলোতে মদ্যপান নিষিদ্ধ থাকবে।’

তবে স্টেডিয়ামের ভিতরে ফ্যান জোনে মদ পাওয়া যাবে কিনা তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ফিফা এই বিষয়ে বিশ্বকাপ আয়োজক কমিটির সঙ্গে কথা বলবে। তারপর সম্পন্ন হবে চুক্তি।

উল্লেখ্য, কাতারে একমাত্র বিলাসবহুল হোটেলেই মদ পাওয়া যায়।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি