ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন নড়াইলের গ্রামাঞ্চল

নড়াইল প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৪৯, ২৫ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:১৭, ১ ডিসেম্বর ২০২১

ঝড়ের কবলে পরে ভেঙ্গে পড়েছে বিদ্যুতের খুঁটি- একুশে টেলিভিশন

ঝড়ের কবলে পরে ভেঙ্গে পড়েছে বিদ্যুতের খুঁটি- একুশে টেলিভিশন

নড়াইলে হালকা ঝড়ো হওয়াসহ প্রচুর বৃষ্টিপাত হয়েছে। গতকাল শুক্রবার দুপুর থেকে রাত অবধি কয়েক দফায় ঝড়ো হওয়াসহ প্রচুর বৃষ্টিপাত হয়। এতে নড়াইল পৌর এলাকাসহ জেলার খাল, বিল, পুকুর ও জলাশয়ে প্রচুর পানি জমে যায়। বিদ্যুৎ ব্যবস্থা ভেঙ্গে পড়ায় জনভোগান্তি কিছুটা বেড়ে গেছে। শনিবার বেলা ১১টা পর্যন্ত জেলার গ্রামাঞ্চলে বিদ্যুৎ সরবারহ স্বাভাবিক হয়নি। 

কালিয়ার রঘুনাথপুর গ্রামের বাসিন্দা সাজ্জাদ হোসেন জানান, বৃহস্পতিবার রাত ১০টা থেকে শনিবার বেলা ১১টা পর্যন্ত বিদ্যুতের দেখা মেলেনি। এতে বেশির ভাগ মানুষের মোবাইল ফোনসহ বৈদ্যুতিক জিনিসপত্র অচল হয়ে পড়েছে। লোহাগড়া উপজেলার ঈশানগাতি গ্রামের বাসিন্দা আবেদা সুলতানা বলেন, ‘শুক্রবার রাত ১১টা পর্যন্ত কয়েকবার আসা-যাওয়া করলেও এরপর শনিবার সকাল পর্যন্ত এ এলাকায় আর বিদ্যুৎ পাইনি। এতে সাহরির সময়ে অনেক কষ্ট হয়েছে।’

প্রায় সারাদেশে গতকাল শুক্রবার কালবৈশাখী ঝড়ের পরে মুশলধারায় বৃষ্টি হয়- একুশে টেলিভিশন

এদিকে হালকা ঝড়ো হওয়াসহ প্রচুর বৃষ্টি হলেও কাঁচা-পাকা বোরো ধানের তেমন একটা ক্ষতি হয়নি বলে জানিয়েছে কৃষক বিভাগ। তবে নড়াইলের বিভিন্ন এলাকায় বিদ্যুতের তার ছিড়ে গেছে এবং খুঁটি হেলে পড়েছে। ছোট-বড় গাছ, ডালপালা ভেঙ্গেপড়ায় মওসুমি ফলের কিছুটা ক্ষতি হয়েছে। এছাড়া জেলার কোথাও কোথাও শিলাবৃষ্টিরও খবর পাওয়া গেছে।

নড়াইলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক চিন্ময় রায় জানান, জেলায় গড় বৃষ্টিপাত হয়েছে ২৫ মিলিলিটার। এ বৃষ্টি ও হালকা বাতাসে বোরো ধানের তেমন কোনো ক্ষতি হয়নি। আউস ধান ও পাটের জন্য বেশ ভালো হয়েছে। 

পল্লী বিদ্যুত সূত্রে জানা যায়, বিভিন্ন এলাকায় গাছপালা ও ডাল পড়ে তার ছিড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি