ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কাশ্মীর ইস্যুতে আফ্রিদিকে কড়া জবাব দিলেন গম্ভীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭, ৩ এপ্রিল ২০১৮

ভারতের কাশ্মীরে চলমান সংকট বিষয়ে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির এক টুইট বার্তার কড়া জবাব দিয়েছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। আজ দুপুরে পোস্ট করা আফ্রিদির টুইটের জবাবে বিকেলে ফিরতি এক টুইটে জবাব দেন গম্ভীর। 

‘ভারত কাশ্মীর দখল করেছে’ উল্লেখ করে টুইট বার্তায় আফ্রিদি বলেন, “ভারত দখল করা কাশ্মীর অংশের সংকট বিষয়ে আমি চিন্তিত। আত্মমর্যাদা আর স্বাধীনতার দাবি করা নিরপরাধ মানুষগুলোর ওপর গুলিবর্ষণ করা হচ্ছে”।

শুধু তাই নয়, কাশ্মীরে ভারতীয় বাহিনীর ‘অত্যাচার’ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাহায্যও চেয়েছেন তিনি। বলেছেন, “জাতিসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলো কোথায়? তাঁরা এই রক্তপাত বন্ধে কোন উদ্যোগ নিচ্ছেন না কেন”? 

আফ্রিদির এমন টুইটে বেজায় চটেছেন ভারতীয়রা। অনেকেই তার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন। তবে সরাসরি আফ্রিদিকে জবাব দিয়েছেন আফ্রিদির ‘চিরশত্রু’ গৌতম গম্ভীর। 

ফিরতি টুইটে তিনি বলেন, “আফ্রিদির অভিধানে ‘ইউএন’ মানে ‘আন্ডার নাইনটিন’। সে এখনও শিশুসুলভ খেলা খেলে”। 

আফ্রিদির টুইটের জবাবে ভারতীয় মিডিয়া তার কাছে প্রতিক্রিয়া জানতে চেয়েছে উল্লেখ করে তিনি বলেন, “আফ্রিদি নাকি আমাদের কাশ্মীর এবং জাতিসংঘ নিয়ে টুইট করেছেন। মিডিয়া এ বিষয়ে আমার প্রতিক্রিয়া জানতে চায়? তার টুইট নিয়ে আর কীই বা বলার থাকতে পারে? মিডিয়াকে বলছি আপনারা নির্ভার থাকুন। আফ্রিদি নো-বলে হওয়া একটি আউট উদযাপন করছেন!” 

আফ্রিদির সাথে গম্ভীরের রেষারেষির ইতিহাস প্রায় ১ যুগ পুরনো।

২০০৭ সালে ভারত সফরের সময় কানপুরে এক ওডিআই ম্যাচে মাঠেই বাদানুবাদে জড়িয়ে পরেন এই দুই ক্রিকেটার। ঝগড়ার পরিমাণ এতটা বেড়ে যায় যে, পরে আম্পায়ারদের মধ্যস্থতায় শান্ত হয় পরিস্থিতি।

গত বছর আইসিসি’র জন্য লেখা এক কলামে আফ্রিদি দাবি করেন যে, তিনি পুরনো বিষয়গুলো ভুলে গিয়ে সম্পর্ক স্বাভাবিক করতে চাইলেও গম্ভীর কখনই তা চাননি। তিনি লেখেন, “সবাই মনে করেন যে, ভারত আর পাকিস্তানী খেলোয়াড়দের মধ্যে বুঝি রেষারেষির সম্পর্ক। বাস্তবতা এমনটা নয়। আমাদের অনেকের সাথে অনেকের সম্পর্ক ভাল; বেশ ভালো। তবে ব্যতিক্রমও কিছু আছে। গম্ভীর তেমনই একজন”।

“সেবার যখন তার (গম্ভীর) সাথে আমার বাদানুবাদ হল এরপর আমি কিন্তু এটিকে আর মনে রাখিনি। আমার চিন্তায় এটাই ছিল যে, এরকম কথাকাটাকাটি খেলারই একটা অবিচ্ছেদ্য অংশ। কিন্তু গৌতম কখনও এভাবে নিতে পারেনি বিষয়টিকে। যাই হোক, তার প্রতি শুভ কামনা রইলো”।

এদিকে কাশ্মীর ইস্যুতে এটিই আফ্রিদির মন্তব্য নয়। এর আগে ২০১৬ সালে ভারতের মোহালিতে আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে তিনি বলেছিলেন, “এখানেই কাশ্মীরের অনেকেই আছেন; অনেকেই। আর আমি কলকাতা থেকে আসা দর্শকদের ধন্যবাদ জানাই। তাঁরা আমাদের প্রচুর সমর্থন জোগায়”। 

সূত্রঃ ইন্ডিয়া ট্যুডে

//এস এইচ এস//এসি 

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি