ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

কাশ্মীরের ক্রিকেটারদের খুঁজে পাওয়া যাচ্ছে না!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ১৯ আগস্ট ২০১৯

ভারত অধিকৃত কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগে রয়েছে বিশ্ববাসী। সম্প্রতি জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নিয়ে সেখানে জরুরি অবস্থা জারি করেছিল ভারত। জরুরি অবস্থার সময় কাশ্মীরে টেলিভিশন, স্যাটেলাইট, টেলিফোন, মোবাইলফোন, বিদ্যুৎ এবং ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ বন্ধ থাকায় বিশ্ব থেকে পুরো আলাদা হয়ে পড়েছিল কাশ্মীর।

এর পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হলেও  প্রাণচাঞ্চল্য ফিরে আসেনি কাশ্মীরের উপত্যকায়। এর মধ্যে বিশাখাপত্তমে অনুষ্ঠিত হতে যাওয়া ভিজি ট্রফির জন্য ক্রিকেটারদের খুঁজে পাচ্ছে না জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন। যে কারণে প্রতিযোগিতা থেকে নাম তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহ বুখারি জানান,কাশ্মীর উপত্যকার পরিস্থিতি ধীর ধীরে উন্নতি হচ্ছে। তবে এখনও যা অবস্থা, তাতে ভিজি ট্রফিতে দল পাঠানো আমাদের পক্ষে সম্ভব নয়।

তিনি আরও বলেন, সব থেকে বড় সমস্যা হলো ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। অ্যাসেসিয়েশনে সব ক্রিকেটারের ফোন নম্বর রয়েছে। তবে উপত্যকায় মোবাইল ফোন কাজ করছে না, তাই ক্যাপ্টেন পারভেজ রসুলসহ দলের বেশিরভাগ ক্রিকেটারদের সঙ্গে আমরা কথা পর্যন্ত বলতে পারিনি। এমনকি আমরা জানি না রসুল এই মুহূর্তে কোথায় রয়েছেন।

বুখারি আরও বলেন, ক্রিকেটারদের খোঁজ করার জন্য আমরা গাড়ি পাঠাতে পারতাম। তবে আমরা জানি না তাদের গ্রামের বর্তমান পরিস্থিতি কেমন। তাই কোনো ঝুঁকি নিতে চাইনি। যেহেতু এটা একটা স্থানীয় টুর্নামেন্ট। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) টুর্নামেন্ট নয়, তাই এই মৌসুমে ভিজি ট্রফিতে দল না পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি