ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

কুসিক নির্বাচনে ঘোড়া নিয়ে গণসংযোগ, প্রার্থীকে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৩, ২৮ মে ২০২২ | আপডেট: ১৫:৫৭, ২৮ মে ২০২২

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। প্রথম দিনেই আচরণবিধি লঙ্ঘন এবং নানা অভিযোগ উঠেছে প্রার্থীদের বিরুদ্ধে। জীবন্ত ঘোড়া নিয়ে গণসংযোগ করায় এক প্রার্থীকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। 

শনিবার সকাল থেকে নগরীর কান্দির পাড়, চকবাজার, কাপড়িয়াপট্টি এলাকায় গনসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। প্রথম দিনেই পোস্টার ছেঁড়া ও মাইক ভাঙচুরের অভিযোগ করেন তিনি।

১২নং ওয়ার্ডের নানুয়া দিঘিরপাড়ে নিজ বাসভবনের নিচে শনিবার বেলা সাড়ে ১১টায় গণমাধ্যম কর্মীদের কাছে এ অভিযোগ করেন তিনি। 

এ সময় তিনি বলেন, আমার ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। রোববার সিইসির সাথে মিটিংয়ে বিষয়টি সরাসরি জানাবেন বলেও জানান তিনি।

এদিকে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত প্রচারে না নামলেও তার পক্ষে প্রচারণা চালাচ্ছেন দলীয় নেতাকর্মীরা। তার পক্ষে কান্দিরপাড়ে লিফলেট বিতরণ করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক আবিদুর রহমান জাহাঙ্গিরসহ অন্যান্য নেতাকর্মীরা।

অন্যদিকে, জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করে গণসংযোগ করায় স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজামউদ্দিন কায়সারকে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

শনিবার সকালে তিনি নগরীর কান্দিরপাড় এলাকায় ঘোড়া নিয়ে প্রচারণা চালানোর সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা রিপা তাকে জরিমানা করেন।

কুসিক নির্বাচন সুষ্ঠু করতে রোববার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সকল প্রার্থী, আইন-শৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি