ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

কোটা বাতিল প্রজ্ঞাপনের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ৪ অক্টোবর ২০১৮

মন্ত্রিপরিষদে গৃহীত সরকারি চাকরিতে কোটা বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ ও ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, জাবি শাখা। বৃহস্পতিবার রাত ৮টা থেকে সোয়া ৯টা পর্যন্ত অবরোধ করে তারা।
এর আগে বৃহস্পতিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের মেহের চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

এদিকে, শিক্ষার্থীদের অবরোধের মুখে রাজধানী ঢাকার সঙ্গে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের অধিকাংশ জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে ভোগান্তীতে পড়তে হয় যাত্রীদের।
অবরোধ চলাকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক শিহাব উদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে কোটা চালু করেছেন। মুক্তিযোদ্ধা কোটা বঙ্গবন্ধুর দেয়া উপহার। কোটা পদ্ধতি বাতিলের মাধ্যমে বঙ্গবন্ধুর দেওয়া সেই উপহারকে অপমানিত করা হচ্ছে। তাই এই সিদ্ধান্ত বাতিল করে বঙ্গবন্ধুর দেওয়া সম্মান টিকিয়ে রাখার আহ্বান জানাচ্ছি।’

তিনি আরও বলেন, কোটা সংস্কারের নামে বিএনপি-জামাত দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। তাদেরকে চিহ্নিত করে বিচারের আওয়াত আনতে হবে। এছাড়াও তাদের মধ্যে যারা সরকারী চাকরিতে কর্মরত আছে তাদেরকে বরখাস্ত করতে হবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি