ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কোয়ারেন্টাইন না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ১৮ মার্চ ২০২০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হোম কোয়ারেন্টাইন না মানলে আইনি ব্যবস্থা নেয়া হবে। করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে সরকার সব ধরণের ব্যবস্থা নেবে।

বুধবার (১৮ মার্চ) রাজধানীর মতিঝিলে এনআরবিসি ব্যাংকে 'মুজিব কর্নার' উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশফেরত সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। যিনি হোম কোয়ারেন্টাইনে থাকার এ নির্দেশ অমান্য করবেন, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ইতালিতে করোনাভাইরাসে ভয়াবহ অবস্থা তৈরি হয়েছে। সঠিক সময়ে ব্যবস্থা না নিলে খারাপ পরিস্থিতি তৈরি হবে। বাংলাদেশ এমন ভুল করতে চায় না। 

প্রসঙ্গত, এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৬৩টি দেশে ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। তবে চীনে করোনাভাইরাস প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে। কিন্তু চীনের বাইরে অন্য দেশে ব্যাপক আকারে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এতে বিশ্বব্যাপী প্রচণ্ড আতঙ্ক ও ভয়ের সৃষ্টি হয়েছে। করোনা ভাইরাসে এ পর্যন্ত সারাবিশ্বে মারা গেছে ৭ হাজার ৯৮০ জন। এর মধ্যে উৎপত্তিস্থল চীনে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ২৩৭।

এদিকে মরণঘাতী এই ভাইরাসে বাংলাদেশেও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মৃত ব্যক্তি কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি