ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

কোয়ারেন্টাইন সেন্টারে নিম্নমানের খাবার, হোটেল সিলগালা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:০০, ২৮ মে ২০২১ | আপডেট: ১০:০১, ২৮ মে ২০২১

চুয়াডাঙ্গার ভিমরুল্লাহ এলাকার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে মানহীন খাবার সরবরাহ করায় হোটেল সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরের দিকে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান নিম্নমানের খাবার সরবরাহের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ‘মেহমান হোটেল’কে সিলগালা করেন।

জানা গেছে, করোনাভাইরাসের প্রকোপে বন্ধ রয়েছে ভারত-বাংলাদেশ সীমান্ত। এর মধ্যে জরুরি চিকিৎসা নিতে বেনাপোল সীমান্ত দিয়ে স্থলপথে হাজার দেড়েক বাংলাদেশি ভারতে গিয়ে বিপাকে পড়েন। পরে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ ব্যবস্থায় আটকা পড়া বাংলাদেশি যাত্রীরা দেশে ফেরেন।

গত ১৮ মে থেকে চুয়াডাঙ্গার দর্শনাসহ দেশের তিনটি স্থল সীমান্ত ও চেকপোস্ট দিয়ে দেশে ফিরতে শুরু করে বাংলাদেশিরা। তবে শর্ত অনুযায়ী দেশে ফেরা সবাইকে বিশেষ কোয়ারেন্টাইনে থাকতে হবে ১৪ দিন। সংশ্লিষ্ট জেলা প্রশাসন বিষয়টি তদারকি করছেন। সেই অনুযায়ী দর্শনা সীমান্ত দিয়ে দেশে ফেরা প্রায় ৭শ’ ভারতফেরত অবস্থান করছেন চুয়াডাঙ্গার দুটি সরকারি ভবন ও কয়েকটি আবাসিক হোটেলের অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টারে।

সরকারি নির্দেশ অনুযায়ী থাকা-খাওয়ার সব খরচ বহন করতে হচ্ছে কোয়ারেন্টাইনে থাকা লোকদেরকেই। আবাসন নিয়ে তেমন কোনো অভিযোগ না পাওয়া গেলেও সরবরাহ করা খাবারের মান নিয়ে প্রথম থেকেই অভিযোগ করছেন তারা। বুধবার টিটিসি কোয়ারেন্টাইন সেন্টারে ক্ষোভ রূপ নেয় বিক্ষোভে। অনেকে টিটিসি ভবনের জানালা দিয়ে ফেলে দেন খাবার।

নাম প্রকাশে অনিচ্ছুক কোয়ারেন্টাইনে থাকা বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, কোয়ারেন্টাইনে আসার প্রথম দুই দিন আমরা ভালই ছিলাম। এরপর থেকে খাবার নিয়ে যা হচ্ছে তা রীতিমতো অত্যাচার। তিন বেলা দেওয়া হচ্ছে অখাদ্য ও পরিমাণে কম। বুধবার দুপুরে যে মুরগির মাংস খেতে দেওয়া হয়েছিল তা খাওয়া যায়নি। রাতে পচা মাছ ছিল। খেতে না পেরে প্রতিবাদ করেছে সবাই।

কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের খাবারসহ ব্যবস্থাপনার দায়িত্বে থাকা চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) আমজাদ হোসেন জানান, মান যাচাই করে চুয়াডাঙ্গা শহরের তিনটি রেস্তোরাঁকে পর্যায়ক্রমে খাবার সরবরাহের কাজ দেওয়া হয়েছে। এ কাজ তদারকি করছেন দু’জন ম্যাজিস্ট্রেট। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান বলেন, চুয়াডাঙ্গার ভিমরুল্লাহ এলাকায় অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ভারতফেরতদের মানহীন খাবার সরবরাহের সত্যতা পাই ‘মেহমান হোটেলে’র বিরুদ্ধে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হোটেলটি সিলগালা করা হয়। 

এএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি