ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

কোয়ারেন্টাইনে পর্তুগালের ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ৯ মার্চ ২০২০

পর্তুগাল প্রেসিডেন্ট রিবেলো ডি সুজা। ছবি: সংগৃহীত

পর্তুগাল প্রেসিডেন্ট রিবেলো ডি সুজা। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের আতঙ্কে রাষ্ট্রীয় সব ধরনের কাজ থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন পর্তুগালের প্রেসিডেন্ট রিবেলো ডি সুজা। নিজের বাসভবনে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ৭১ বছর বয়সী ওই প্রেসিডেন্ট। 

দেশটির প্রেসিডেন্ট কার্যালয় জানিয়েছে, গত ৩ মার্চ পর্তুগালের উত্তরাঞ্চলীয় একটি স্কুলের শিক্ষার্থীর সঙ্গে সাক্ষাৎ করেন মার্সেলো রিবেলো। এ সময় তিনি ছাত্রছাত্রীদের পাশাপাশি দাঁড়িয়ে ছবিও তোলেন। গত ৭ মার্চ ওই শিক্ষার্থীদের একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। তাই সতর্কতামূলক রোববার (৮ মার্চ) থেকে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট।

রাষ্ট্রীয় বিবৃতিতে আরও জানানো হয়েছে, প্রেসিডেন্টের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ না থাকলেও নিজের ইচ্ছাতেই   কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন পর্তুগিজ প্রেসিডেন্ট। এ সময়ে তিনি কোনো ধরনের প্রকাশ্য কার্যক্রমে অংশ নেবেন না।

অপরদিকে, ইতালির সেনাপ্রধান সালভেতর ফারিনাও নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন। গতকাল রোববার জেনারেল ফারিনা অসুস্থবোধ করলে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এতে দেখা যায়, তার শরীরের করোনা ভাইরাসের অস্তিত্ব রয়েছে। পরে চিকিৎসকদের পরামর্শে ১৪ দিন নিজ বাড়িতে একা থাকার সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে পর্তুগালে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ জন। এরই মধ্যে বিশ্বের অন্তত ১০৭ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাস। এ পর্যন্ত করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৮২৮ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ১০ হাজার ৫৬ জন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি