ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

খাগড়াছড়িতে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা

প্রকাশিত : ২০:৫০, ২৬ জুন ২০১৯ | আপডেট: ২২:১৩, ২৬ জুন ২০১৯

খাগড়াছড়িতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।বুধবার সকালে জেলা সার্কিট হাউজ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের পরিচালক অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী।

দীপক চক্রবর্তী তার বক্তব্যে বলেন, ‘সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা এমডিজি বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য লাভ করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী ও তাঁর সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ন ইনোভেশন ইউনিট নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় ‘আমার গ্রাম আমার শহর’ আদর্শকে ধারণ করে প্রতিটি জেলা, উপজেলায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ’

জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় জেলার ৯ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও),উপজেলা পরিষদের চেয়ারম্যান, সরকারি বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তা, স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যকর্মীসহ ১০০জন প্রশিক্ষণার্থী কর্মশালায় অংশ নেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম। তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদের এসডিজির নির্ধারিত লক্ষ্যমাত্রা ও সূচক সম্পর্কে ধারণা দেন।

এমএস/কেআই

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি