ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

‘লন্ডন ষড়যন্ত্র’

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫০, ১ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৫:০৬, ১ নভেম্বর ২০১৭

তিন মাস যুক্তরাজ্য থাকাকালীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনের তাজ হোটেলে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে গোপন বৈঠক করেছেন দাবি করে আদালতে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হয়েছে। আজ বুধবার বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক ওই অভিযোগ এনে এটি মামলা হিসেবে গ্রহণ করার আবেদন জানান।

দুপুরে মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ অভিযোগের বিষয়ে তার বক্তব্য শুনে বিষয়টি বিকালে আদেশের জন্য রেখেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্প্রতি যুক্তরাজ্য ভ্রমণের সময় লন্ডনে অবস্থানকালে বিভিন্ন হোটেলে বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠক করে দেশ এবং বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। বিশেষ করে, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য আইএসের সঙ্গে ষড়যন্ত্র করেছেন।

চিকিৎসা ও লন্ডনে থাকা পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে গত ১৫ জুলাই যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হয়ে তিন মাস পর গত ১৮ অক্টোবর দেশে ফেরেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।

মশিউরের দায়ের করা অভিযোগে বলা হয়, লন্ডনের সেন্ট জেমস কোর্ট এলাকার তাজ হোটেলে বসে গত ১৮ ও ১৯ জুলাই গভীর রাতে আইএসআইয়ের সদস্য জুনায়েদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন।

‘দেশে অরাজক পরিস্থিতি তৈরি এবং ভারত-বাংলাদেশের মধ্যে যুদ্ধাবস্থা তৈরি’ করতে খালেদা জিয়া ওই বৈঠক করেন বলে অভিযোগ তার।

মশিউর বলছেন, গণমাধ্যমে খবর আসার পর ‘দীর্ঘসময় ধরে’ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের লন্ডন শাখার মাধ্যমে অনুসন্ধান চালিয়ে বৈঠকের বিষয়ে তিনি নিশ্চিত হয়েছেন।

সফরকালে তিনি লন্ডনের তাজ হোটেলে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কয়েকজন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন বলে জুলাইয়ে কয়েকটি অনলাইন পোর্টালে প্রতিবেদন আসে।

গণমাধ্যমে খবর আসার পর দীর্ঘসময় ধরে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের লন্ডন শাখার মাধ্যমে অনুসন্ধান চালিয়ে বৈঠকের বিষয়ে নিশ্চিত হয়েছেন বলে জানান মশিউর।

/ এমআর / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি