ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গুরুকে হারিয়ে কোয়ার্টারে শিষ্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৩১, ২৩ জানুয়ারি ২০১৮

গুরুর খেলা দেখেছেন ভিডিওতে। দেখেছেন ইউটিউবে। আবার কখনো সুযোগ পেলে মাঠে বসে আয়ত্ত্ব করেছেন গুরুর কৌশল। রপ্ত করার চেষ্টা করেছন ব্যাট চালানোর স্টাইল। তবে কখনো গুরু থেকে সরাসরি শিক্ষা নেওয়ার কোন সুযোগ হয়নি। তবে শিক্ষা নেওয়ার সুযোগ না ঘটলেও এবার সেই আইডলকে হারিয়ে গর্বে আত্মহারা দক্ষিণ কোরিয়ার ২১ বছর বয়সী টেনিস তারকা চং হায়েন।

অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডের ম্যাচে ১২ বারের গ্রান্ডস্লামজয়ী নোভাক জকোভিচকে হারিয়ে পুরো দক্ষিণ আফ্রিকাকে-ই যেন নিয়ে গেছেন তৃতীয় রাউন্ডে। আর এ জয়ে চং হায়েন এতটাই উচ্ছ্বসিত যে, তিনি নিজেকে বিশ্বাসই করতে পারছেন না। নোভাক জকোভিচ এ পর্যন্ত ৬৮টি টুর্নামেন্টে শিরোপা জয় করেছেন, যেখানে চং হায়েন একটিও আন্তর্জাতিক শিরোপা জয়লাভ করতে পারেনি।

তবে গতকালকের ম্যাচে সার্বিয়ান তারকা নোভাক জকোভিচকে রীতিমতো যুদ্ধ করতে হয়েছে ছোঁকরা বালক চং হায়েনের সঙ্গে। তিনঘণ্টা ২১ মিনিটের শ্বাসরুদ্ধকর এই ম্যাচে জকোভিচকে ৭-৫, ৭-৬,৭-৬ গেমে পরাজিত করে তৃতীয় রাউন্ডে উঠে এসেছে চং হায়েন। ছয় বছর বয়স থেকে চং টেনিস খেলা শুরু করেন। তবে তার খেলা শুরুর প্রথম থেকেই জকোভিচের কৌশল রপ্ত করার চেষ্টা করতেন চং, এমনটাই জানিয়েছেন তিনি। জকোভিচের মানষিক শক্তি আর উদ্যমই চংকে সাহস যুগিয়েছে বলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জানান।

আর এ ম্যাচের মধ্য দিয়ে প্রথম দক্ষিণ কোরিয়ান হিসেবে তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন চং। এদিকে চংয়ের পারফরমেন্স নিয়ে দারুণ মন্তব্য করেছেন টেনিস তারকা নোভাক জকোভিচও। জকোভিচ বলেন, আজ চং দারুণ খেলা খেলেছে। যখনই সে খেলায় পিছিয়ে পড়ছিল, তখনই আবারও কতগুলো টেকনিক্যাল শট খেলে ম্যাচে জায়গা করে নিয়েছে। আজকে কোর্টে সে একজন দেওয়াল হয়ে দাঁড়িয়েছিল। কোনভাবেই বলকে কোর্টের বাইরে পাঠাতে পারছিলাম না।

সুত্র: এএফপি
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি