ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গোটা ফুলের দোকান উপহার দিয়েছিলেন ‘প্রেমিক’ জাভেদ, কাকে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭, ১৭ জানুয়ারি ২০২২

বলিউডের খ্যাতনামা গীতিকার, কবি, লেখক হলেন জাভেদ আখতার। তার লেখা গানের ভক্ত পুরো ভারতবর্ষ। সোমবার ৭৭ বছরে পা রাখলেন জাভেদ। তবে, শুধু নিজের লেখনীতেই নয়, ব্যক্তি জীবনেও ‘প্রেমিক’ ছিলেন তিনি। যার পরিচয় মেলে বাস্তবের এক ঘটনাতে। চলুন জন্মদিনে পুরনো সেই গল্পতেই আলোকপাত করা যাক।

১৯৪৫ সালে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জন্ম হয় জাভেদ আখতারের। জাভেদের বাবা জান নিসার খান ও ঠাকুরদা মুজহতর খয়রাবাদির পথে হেঁটে লেখালেখিতেই মন দেন জাভেদ। এবং ধীরে ধীরে নিজের জায়গা করে নেন বলিউডেও। ১৯৭২ সালে প্রথমবার বিয়ে করেন জাভেদ, স্ত্রীর নাম হানি ইরানি। তাদের দুই সন্তানও হয় জোয়া আখতার ও ফারহান আখতার। 

তবে, প্রথম স্ত্রীর সঙ্গে থাকতে থাকতেই শাবানা আজমির প্রেমে পড়েন তিনি। তবে, শাবানার বাড়ি থেকে এই সম্পর্কে সম্মতি ছিল না। কারণ জাভেদ ইতিমধ্যেই বিবাহিত। যদিও পরে হানি ইরানির সাথে ডিভোর্সের পর শাবানাকে বিয়ে করেন বলিউডের এই প্রখ্যাত গীতকার। 

একবার এক সাক্ষাৎকারে শাবানা তার স্বামীর ব্যাপারে কথা বলতে গিয়ে জানিয়েছিলেন কীভাবে একবার তাকে পুরো একটা ফুলের দোকান উপহার দিয়েছিলেন জাভেদ।

শাবানা জানান, ‘আমরা একসঙ্গে কোথাও যাচ্ছিলাম। পথে একটা ফুলের দোকান দেখিয়ে আমি জাভেদকে বলি দোকানের ফুলগুলি কী সুন্দর! তারপর সেই দোকানের সব ফুল কিনে নেয় ও।’

জানা যায়, ফুলের দোকানে রাখা সব ফুল কিনে নেন জাভেদ। দোকানের কর্মচারীদের অনুরোধ করেন সেই ফুল দিয়ে তিনি ও শাবানা যেই ফ্ল্যাট থাকেন, তা সাজিয়ে দিতে।  

সূত্র: হিন্দুস্তান টাইমস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি