ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি হলেন শেখ ইফতেখার

প্রকাশিত : ২০:৫৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি হলেন শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। রোববারের নির্বাচনে আওয়ামী লীগ সাতটি ও বিএনপি জামায়াত ১২টি পদে জয়লাভ করেছে। প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নাজমুল আহসান খান আলমগীর চৌধুরী ভোট গণনা শেষে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচনে ১ হাজার ৩৩৬ ভোট পেয়ে আইনজীবী সমন্বয় পরিষদের শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী ঐক্য পরিষদের এএসএম বদরুল আনোয়ার ১ হাজার ১৭৪ ভোট পেয়েছেন।

চট্টগ্রাম সিটি কলেজ থেকে ইসলামিক ইতিহাসে সম্মান ও ১৯৮৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে কৃতিত্বের সাথে আইন পাস করেন।

ইফতেখার সাইমুল চৌধুরী বিএনসিসির সদস্য হিসেবে তিনটি জাতীয় প্যারেডে অংশ নেন। ক্যাডেটদের সর্বোচ্চ পদক ‘সিইউও’ হিসেবে ক্যাডেট জীবন শেষ করেন তিনি। বর্তমানে বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম স্কাউটের সহকারী পরিচালক হিসেবে আছেন। তিনি বাংলাদেশ এক্স ক্যাডেট এসোসিয়েশন চট্টগ্রাম চেপ্টারের ভাইস প্রেসিডেন্ট।

১৯৮০ সালে কলেজ ছাত্র সংসদ নির্বাচনে তিনি কবিতা ও বিতর্ক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮২ সালে সংস্কৃতি সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৩-৮৪ সালে যথাক্রমে জিএস ও ভিপি হিসেবে দায়িত্ব পা্ররন করেন। ১৯৮৫ সালে সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

এ আইনজীবী ২০০৭ সালে জেলা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে জাহানারা ইমামের ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০০ সালে খন্ডকালীন পিপি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

আআ// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি