ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকবাহী বাসে পরিবহণ শ্রমিকদের হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪২, ২৯ অক্টোবর ২০১৮

চট্টগ্রামের বহদ্দারহাট বাস টার্মিনাল এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকবাহী বাসে হামলা চালিয়েছে পরিবহন শ্রমিকরা। সকাল ৮টা ১০ মিনিটে বিশ্ববিদ্যালয়গামী বাস (বাস নং-১১০০২৫) ড্রাইভারকে (দুলাল) মারধর করে মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে নেয় আন্দোলনরত শ্রমিকরা।

পরিবহণ শ্রমিকের টানা ৪৮ ঘণ্টার ধর্মঘট চবির স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার আওতামুক্ত থাকবে বলে জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। পরীক্ষায় যাতে কোন ধরণের প্রভাব না পড়ে সে লক্ষ্যে পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। নেতারা জানিয়েছিলেন ভর্তি পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত থাকবে। তাই শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও পরীক্ষার্থীদের জন্য বিশেষ বাসের ব্যবস্থা করা হয়।

হামলার শিকার বাসটি শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী তিন নাম্বার বাস ছিল। সকাল ৭টা ৪৫ মিনিটে রাহাত্তারপুল এলাকা থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে যাত্রা করে বহদ্দারহাট টার্মিনালে পৌঁছালে এ ঘটনা ঘটে। আক্রান্ত ড্রাইভারের মানিব্যাগে তিন হাজার এক’শ টাকা এবং পনের হাজার টাকা সমমূল্যের মোবাইল ছিনতাই হয়েছে বলে জানা গেছে। এ সময় প্রায় ২৫-৩০ জন শ্রমিক মারধর করে ড্রাইভারের মুখে আলকাতরা লাগিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শী এবং বাসে থাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক কাজী হারুন-উর-রশীদ বলেন, টার্মিনাল এলাকায় বাসটিতে হামলা হয়। ধর্মঘটের আওতামুক্ত আছে বলার পরেও তারা ড্রাইভারকে অনেক মারধর করে। আহত অবস্থায় সে কোন রকমে বিশ্ববিদ্যালয় পর্যন্ত চালিয়ে নিয়ে আসে। তাকে চবি মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী এ ব্যাপারে এখনও কিছু জানেন না বলে জানিয়েছেন।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি