ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় পাসের হার ও জিপিএ-ফাইভ দুটোই কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ৪ মে ২০১৭ | আপডেট: ১৮:১৫, ৪ মে ২০১৭

চট্টগ্রামে এবার এসএসসি পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক নয় নয়। জিপিএ-ফাইভ পেয়েছে ৮ হাজার ৩৪৪ জন শিক্ষার্থী। আগের বছরের তুলনায় পাসের হার ও জিপিএ-ফাইভ দুটোই কমেছে। তিন পার্বত্য জেলায় গণিত ও ইংরেজী বিষয়ে ফলাফল বিপর্যয়ের কারণে সামগ্রিক পাসের হার কমেছে বলে মনে করছেন শিক্ষাবোর্ড কর্মকর্তারা।
আনুষ্ঠানিকভাবে এসএসপি পরীক্ষার ফলাফল প্রকাশের পর পরই শিক্ষার্থীদের পদচারনায় উৎসব মুখর হয়ে উঠে চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। নেচে, গেয়ে, বাদ্য বাজিয়ে, বন্ধুদের সাথে সেলফি তুলে আনন্দ ভাগাভাগি করে নেয় শিক্ষার্থীরা।  সর্বাধিক জিপিএ-৫ পাওয়ার ভিত্তিতে প্রথম চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, দ্বিতীয় সরকারি মুসলিম হাই স্কুল, তৃতীয় অবস্থানে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়
জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ এই পরীক্ষায় ভালো ফলাফলকে প্রেরণা হিসেবে নিয়ে দেশের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তারা।
ভালো ফলের পেছনে কাজ করেছে, দুর্বল শিক্ষার্থীদের নিবিড় মনিটরিং ও বিশেষ পাঠদান প্রক্রিয়ার পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টা।
এর আগে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়। কর্মকর্তারা বলেন, গণিত ও ইংরেজী বিষয়ে প্রত্যন্ত অঞ্চলের স্কুল গুলোয় ভাল শিক্ষক নেই। এ কারণে শিক্ষার্থীদের পাসের হার কমেছে।
চট্টগ্রাম শিক্ষবোর্ডের অধীনে এবার ১ হাজার ১১ টি স্কুলের, ১ লাখ ১৭ হাজার ৮৯৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে ৯৯ হাজার ২২ জন।

 


 



Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি