ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

চট্টগ্রামে ভিওআইপি সরঞ্জাম ও ৩ হাজার সীমসহ মূলহোতা গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ৮ মার্চ ২০২২ | আপডেট: ১৮:২০, ৮ মার্চ ২০২২

চট্টগ্রামে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ ভিওআইপি ব্যবসার বিপুল পরিমাণ সরঞ্জমাদি ও প্রায় ৩ হাজার মোবাইলের সীমসহ মূলহোতাকে আটক করেছে র‌্যাব- ৭।

সোমবার (৭ মার্চ) মহানগরীর পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর থাই ফুড এর বিপরীতে ১০ম তলা ইসমাম টাওয়ারের ৫ম তলার দক্ষিন দিকের ফ্ল্যাটে বিটিআরসির কর্মকর্তাসহ অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

এ সময় র‌্যাব আসামি মোঃ নাছির উদ্দিনকে (৪৩) আটক করে। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া থানার বড় হাতিয়ায়। তার পিতার নাম আব্দুল মোনাফ।  

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, আসামিকে জিজ্ঞসাবাদে এবং আসামির দেখানো ও শনাক্ত মতে তার হেফাজতে থাকা বিপুল পরিমাণ অবৈধ সরঞ্জমাদি উদ্ধার করা হয়।

যা যা পাওয়া যায়, অত্যাধুনিক ভিওআইপি ব্যবসার এন্টিনা যুক্ত মেশিন ৬টি, ২ হাজার ৮৩০ টি টেলিটক সীম,  ১৬৫ টি এয়ারটেল সীম, ১ টি ল্যাপটপ, ৪টি মোবাইল, ৬টি পাওয়ার সাপ্লাই, ৩টি মাল্টিপ্লাগ, ৬টি চার্জার, ২টি মডেম, ২৩টি ক্যাবল, ৩টি রাউটার, ৫টি আইপি, ১টি এয়ারকুলার, ২টি মাউস, ১৬০টি খোলা এন্টিনা, ২৫০টি সিমের খালি প্যাকেট, ১টি নোস প্লাস, ২টি স্ক্রু ডাইভার এবং ১টি টেপ কাটার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অবৈধ ভিওআইপির আনুমানিক মূল্য ৮২ লক্ষ টাকা।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামি জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে ২০১৬ সাল থেকে লাইসেন্সবিহীন অবৈধ ভিওআইপি ব্যবসা করে রাষ্ট্রের কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। 

জানা যায়, গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানায় ২টি সরকারি কর (রাজস্ব) ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপির ব্যবসার মামলা রয়েছে। এছাড়াও গ্রেফতারকৃত আসামি অবৈধ ভিওআইপি ব্যবসার জন্য র‌্যাব কর্তৃক এর আগে একাধিকবার গ্রেফতার হয়েছিল।  

র‌্যাবের হাতে গ্রেফতারের পর আসামিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি