ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চবিতে গণিত বিভাগের দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শুরু

চবি সংবাদদাতাঃ

প্রকাশিত : ১৬:৫৫, ১৬ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৫৬, ১৬ নভেম্বর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ৫০ বছর পূর্তি ‘সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দু’দিন ব্যাপি (১৬ ও ১৭ নভেম্বর) বিভিন্ন কর্মসূচির উদ্বোধনী বিশ্ববিদ্যালয় জারুলতলায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের ১ম দিনে আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রধান অতিথি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন।

গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ মুরাদ এবং বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরার সঞ্চালনায় এবং বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. গনেশ চন্দ্র রায়-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, জে. এন. ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ইউজিসি প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরী এবং উত্তরা ইউনিভার্সিটির গণিত বিভাগের প্রফেসর ড. নুরুল আলম খান।

সুবর্ণজয়ন্তীর দু’দিন ব্যাপি অনুষ্ঠানের প্রথম দিনের কর্মসূচি ছিল-বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, সম্মাননা প্রদান, পরিচিতি ও স্মৃতি কথন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। জাতীয় সংগীত এর মাধ্যমে অনুষ্ঠান সূচিত হয়। পূর্বাহ্নে গণিত বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম বলেন, গণিত বিজ্ঞানের একটি মৌলিক বিষয় এবং আধুনিক সভ্যতা বিকাশে গণিতের অসামান্য অবদান অনস্বীকার্য।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি